পৌর নির্বাচন : বান্দরবানের ৪ বিদ্রোহী প্রার্থী দল থেকে বহিষ্কার

পৌর নির্বাচন : বান্দরবানের ৪ বিদ্রোহী প্রার্থী দল থেকে বহিষ্কার

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : আসন্ন বান্দরবান পৌরসভা নির্বাচনে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে অংশ নেওয়ায় চার বিদ্রোহী প্রার্থীকে তাদের স্ব স্ব দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বান্দরবান জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান বান্দরবান পৌর নির্বাচন পরিচালনা কমিটি ২১-এর আহবায়ক অমল কান্তি দাশ। তিনি বলেন, দলের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় যুবলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামী লীগের ৩জন এবং জেলা কৃষকলীগের একজনকে সংশ্লিষ্ট কমিটির সুপারিশের ভিত্তিতে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলার বাইরে কোনও কর্মকান্ডকে প্রশয় দেয়া হবে না বলেও জানান উপস্থিত জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

আরো পড়ুন : জলাতঙ্ক নির্মূলে ৩১ জানুয়ারি থেকে সপ্তাহব্যাপী টীকাদান কর্মসূচী শুরু
আরো পড়ুন : ৮ দিন নিখোঁজ আনোয়ারা বেগম সন্ধান চায় পরিবার

বহিষ্কৃতরা হলেন-বান্দরবান আওয়ামী যুবলীগের শহর শাখার সহ-সভাপতি আবুল কাশেম, পৌর মহিলা আওয়ামী লীগের সদস্য সালেহা বেগম, জেলা কৃষকলীগ সভাপতি মহরম আলী এবং পৌর শ্রমিক লীগ সাধারণ সম্পাদক হারুন গাজী।

সংবাদ সম্মেলনে আসন্ন পৌর নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইসলাম বেবি, সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক ক্যাসা প্রু, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক আবুল কালাম মুন্না, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মো. ইকবাল করিম, সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া,জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কেলু মং মারমা,বান্দরবান প্রেসক্লাব সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃববৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আবুল কাশেম ১নং ওয়ার্ডে, মহরম আলী ৩নং ওয়ার্ডে, হারুন গাজী ৭নং ওয়ার্ডে এবং সালেহা বেগম ৪, ৫, ৬নং ওয়ার্ডে বিদ্রোহী প্রার্থী হিসেবে পৌর নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছিলেন।