বেতন বাক-বিতণ্ডায় খুন জাপা নেতা

নিখোঁজের একমাস পর মাটি খুঁড়ে আনোয়ার হোসেনের গলিত লাশ উদ্ধার।

* নিখোঁজের ১মাস পর মাটি খুঁড়ে মিলল জাপা নেতার গলিত লাশ

চট্টগ্রাম : বেতন নিয়ে বাক-বিতণ্ডতার জেরে জাতীয় পার্টির নেতা আরোয়ার হোসেন খুন হন। এ ঘটনায় গ্রেপ্তার আনসার উল্লাহ (২১) নামের এক রোহিঙ্গা যুবক প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ তথ্য জানিয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম। এছাড়া ১৬ বছর বয়সী আরও এক কিশোরকে গ্রেপ্তার হয়েছে।

২৯ ডিসেম্বর বাড়ি থেকে নিজের গরুর খামারে গিয়ে আর ফেরেননি আনোয়ার। পরদিন থানায় একটি সাধারণ ডায়েরি এবং পরবর্তীতে মামলা করে আনোয়ারের পরিবার। মামলার সূত্রধরে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে শুক্রবার ভোরে আনসার উল্লাহকে আটক করা হয়। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী গভীর রাতে আনোয়ারের গরুর খামারের পাশে মাটি খুঁড়ে তার গলিত লাশ উদ্ধার করা হয়।

আরো পড়ুন : অটোপাসেও জিপিএ-৫ এর ছড়াছড়ি
আরো পড়ুন : কয়েন প্রতারকের ফাঁদে পিএইচপি কর্ণধার, আনন্দের চেয়ারম্যান

পুলিশ কর্মকর্তা রাশেদ বলেন, ছুরি সরবরাহকারী এক কিশোরকেও লোহাগাড়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।

আনোয়ার হোসেনের (৪৫) বাড়ি লোহাগাড়া উপজেলার দরবেশ হাট এলাকায়। উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন বলে স্থানীয়রা জানায়।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ৩১ ডিসেম্বর আনোয়ার তার দরবেশহাট সওদাগরপাড়া এলাকার খামারবাড়িতে ছিলেন। সেখান থেকে টমটমযোগে বটতলী মোটর স্টেশনে ফোরকান টাওয়ারে তার বাসার উদ্দেশে রওনা দেন। এরপর থেকে নিখোঁজ রয়েছেন। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। কোনো আত্মীয়স্বজনের বাসায়ও যাননি।

পুলিশ কর্মকর্তা রাশেদুল ইসলাম আরও বলেন, ঘটনার দিন আনসার ও তার সহযোগী আনোয়ারকে কোদাল দিয়ে মাথায় আঘাত করলে তিনি জ্ঞান হারান। এরপর তার গলা কেটে লাশ কম্বল দিয়ে পেঁচিয়ে মাটিচাপা দেয়। পরে আনোয়ারের পকেটে থাকা ১৮ হাজার টাকা দুজনে ভাগ করে নিয়ে পালিয়ে যান।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জানান, হত্যাকাণ্ডের সঙ্গে ২ থেকে ৩ জন অংশ নিয়েছে বলে ধারণা করা হচ্ছে। দুই রোহিঙ্গা যুবককে আমরা চিহ্নিত করেছি। ইতোমধ্যে টেকনাফের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে একজনকে আটকের পর জিজ্ঞাসাবাদে আনোয়ারকে হত্যার কথা স্বীকর করেছেন এবং তার দেখানো মতে শুক্রবার রাতে লাশ উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন