চকরিয়ায় ডিবি পুলিশ পরিচয়ে ছিতনাই : জনতার হাতে আটক ১

আটক মো. শাওন কবির

কক্সবাজার : জেলার চকরিয়ায় সড়কে ব্যারিকেড দিয়ে ৩ মোটর সাইকেল আরোহীর কাছ থেকে ছিনতাইয়ের সময় এক ভুয়া গোয়েন্দা পুলিশকে আটক করেছে স্থানীয় জনতা। পরে গণপিটুনিয়ে দিয়ে তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এসময় পালিয়ে গেছে ওই ভুয়া ডিবি পুলিশের আরো দুই সহযোগী।

শনিবার দিবাগত রাতে চকরিয়া-মগনামা সড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের মোহছেনিয়া কাটা এলাকায় এ ঘটনা ঘটে। আটক মো. শাওন কবিরকে (২৮) চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের আবুল বশরের ছেলে।

আরো পড়ুন : মিয়ানমারের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিন্ট সোয়ে
আরো পড়ুন : মিয়ানমারের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

থানা পুলিশ জানায়, ডিবি পুলিশ পরিচয়দানকারী যুবক গণপিটুনিতে আহত হয়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এর পর সে এবং তার অপর দুই সহযোগীকে আসামি করে থানায় মামলা রুজু করেন ভুক্তভোগী আনোয়ার কামাল।

মামলায় গ্রেপ্তার দেখিয়ে রবিবার (৩১ জানুয়ারি) সকালে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী যুবককে আদালতে প্রেরণ করা হয়েছে।

চকরিয়া থানার অপারেশন অফিসার মোজাম্মেল হোসেন জানান, কক্সবাজার সদর উপজেলার পোকখালী গ্রামের মৃত সুরত আলমের পুত্র আনোয়ার কামাল ও তার দুই বন্ধু চট্টগ্রাম থেকে দুটি মোটর সাইকেলে করে বাড়ির দিকে রওনা দেন। পথিমধ্যে রাত এগারটার দিকে চকরিয়ার বরইতলী ইউনিয়নের মোহছেনিয়াকাটা এলাকায় ব্যারিকেডে আটকা পড়েন।

এ সময় তিন জন যুবক নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে দুই মোটর সাইকেল আরোহী তিনজনের কাছ থেকে সর্বস্ব হাতানোর চেষ্টা করে। একপর্যায়ে ভুক্তভোগীরা চিৎকার দিলে আশপাশ থেকে লোকজন জড়ো হয় এবং ডিবি পুলিশ পরিচয়দানকারী একজনকে ধরে গণপিটুনি দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ডিবি পুলিশ পরিচয় দেওয়া শাওন কবির নামের একজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়।

চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘ডিবি পুলিশ পরিচয় দিয়ে সড়কে ছিনতাইয়ের সময় স্থানীয় জনতার হাতে একজন ধরা পরেছে এবং পালিয়ে যাওয়া দুইজনসহ তিনজনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে থানায়। আটক একজনকে আদালতের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়। এ ঘটনায় সম্পৃক্ত অন্য দুইজনকেও শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’