সুদীপ্ত হত্যা : মাসুমসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট, গ্রেফতার দাবী

২০১৩ সালে চট্টগ্রাম নগরীর লালখান বাজার মোড়ে দিদারুল আলমের অস্ত্র উঁচিয়ে গুলি করার একটি ছবি গণমাধ্যমে প্রকাশিত হলে আলোচনায় আসেন তিনি।

চট্টগ্রাম : বন্দর নগরী চট্টগ্রামের নগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসকে হত্যার চার্জশীট দাখিল করেছে পিবিআই। চার্জশীটে লালখান বাজার এলাকার আলোচিত অস্ত্রধারী সন্ত্রাসী দিদারুল আলম মাসুমসহ ২৪ জনকে আসামী করা হয়েছে।

গত রোববার (৩১ জানুয়ারি) মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা মহানগর আদালতের প্রসিকিউশন শাখায় অভিযোগপত্রটি জমা দেন। ৯ ফেব্রুয়ারি অভিযোগপত্রের ওপর শুনানির দিন ধার্য করেন আদালত।

অভিযোগপত্রে ২৪ জনকে আসামি করা হয়েছে। সাক্ষী করা হয়েছে ৭৫ জনকে। আসামিদের ১৮ জনকে বিভিন্ন সময় গ্রেফতার করা হয়েছে। ছয়জন এখনও পলাতক।

আরো পড়ুন : সু চি আটক, সেনাবাহিনীর দখলে মিয়ানমার
আরো পড়ুন : মঙ্গলবার তথ্যমন্ত্রীর পিতার ১০ম মৃত্যুবার্ষিকী

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

পরিবারের সংবাদ সম্মেলন।

এদিকে সোমবার (১ ফেব্রুয়ারি) সকালে মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যা মামালার অন্যতম আসামী দিদারুল আলম মাসুম ও তার সহযোগি ক্যাডারদের গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীর পরিবার।চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে লালখান বাজার ওয়ার্ডে সহিংস পরিস্থিতি সৃষ্টিকারী বিএনপি জামাতের এজেন্ট, সিএমপি’র তালিকাভূক্ত সন্ত্রাসী দিদারুল আলম মাসুমকে গ্রেফতারের দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে।

এর আগে ২০১৯ সালের ৪ আগস্ট রাতে এ মামলায় রাজধানীর বনানী থেকে গ্রেফতার করা হয় দিদারুল আলম মাসুমকে। পরে তিনি জামিনে বেরিয়ে আসেন।

নির্বাচনী সংহিসংতায় আহতদের কয়েকজন।

প্রসঙ্গত: ২০১৭ সালের ৬ অক্টোবর ভোরে চট্টগ্রাম নগরের সদরঘাট থানাধীন নালাপাড়ার বাসায় হানা দিয়ে সুদীপ্তকে ঘুম থেকে তুলে টেনেহিঁচড়ে বাইরে নিয়ে আসে সেই ‘বড় ভাইয়ের’ নিয়ন্ত্রণে থাকা ছাত্রলীগ ও যুবলীগকর্মীরা। এরপর সেখানেই তাকে বেদম পিটিয়ে গুরুতর আহত করা হয়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সুদীপ্তকে মৃত ঘোষণা করা হয়।

আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আসামি মিজানুর রহমান বলেছিলেন, সুদীপ্ত হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ছিলেন লালখানবাজার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম। যিনি ঘটনার আগের দিন আরেক আসামি আইনুল কাদের নিপুকে দুই ঘণ্টার ভেতর কাজ শেষ করে, পুরো ঘটনা ভিডিও করে আনার নির্দেশ দেন।

শেয়ার করুন