পৌর নির্বাচন : ৪ মেয়র, ১১৪ কাউন্সিলর প্রার্থী মিরসরাই ও বারইয়াহাটে

বারইয়াহাট পৌরসভা নির্বাচনে দলের নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিচ্ছেন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম খোকন।

ইকবাল হোসেন জীবন (মিরসরাই) : চট্টগ্রামের মিরসরাই ও বারইয়াহাট পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল মঙ্গলবার (২ ফেব্রুয়ারি)। দিনশেষে মিরসরাই পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত দুই মেয়র প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বারইয়াহাট পৌরসভায়ও মেয়র পদে এ দুই দলের মনোনীত দুই প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এছাড়া উপজেলার এ দুই পৌরসভার ১৮ ওয়ার্ড ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে ১১৪জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন জানান, মিরসরাই ও বারইয়াহাট পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের দুইজন এবং বিএনপির দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। মিরসরাই পৌরসভার ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯জন, সংরক্ষিত ৩টি নারী ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। এদের মধ্যে সংরক্ষিত ওয়ার্ড ১ (১,২,৩) এ রিজিয়া বেগম আর কোন প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্ধিতায় বিজয়ী হতে যাচ্ছেন।

আরো পড়ুন : সাংবাদিকদের বিরুদ্ধে মামলার তীব্র নিন্দা ফটিকছড়ি সাংবাদিক নেতৃবৃন্দের
আরো পড়ুন : বহিরাগতের স্বাক্ষরে সনদ : চেয়ারম্যান ও সচিবকে শোকজ

বারইয়াহাট পৌরসভায় ৯ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬২জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৭জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মিরসরাই পৌরসভা নির্বাচনে দলের নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিচ্ছেন আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী মো. গিয়াস উদ্দিন।

মঙ্গলবার সকাল থেকে প্রার্থীরা মিরসরাই উপজেলা নির্বাচন অফিসে গিয়ে নিজেদের মনোনয়নপত্র জমা দেন। একই দিনের প্রথম দিকে সকাল সাড়ে ১১টার নাগাদ দলের নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন বারইয়াহাট পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম খোকন। পরে দুপুর ১টা নাগাদ মিরসরাই পৌরসভার আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মো. গিয়াস উদ্দিন মনোনয়নপত্র জমা দেন। পরে এ দুই পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থীরা নিজেদের মনোনয়ন পত্র জমা দেয়।

এর আগে গত সোমবার মনোনয়নপত্র জমা দেন বিএনপি মনোনীত দ্ইু মেয়র প্রার্থী দিদারুল আরম মিয়াজি (বারইয়াহাট) ও নূর মোহাম্মদ (মিরসরাই)।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান জানান, আগামী ৪ ফেব্রুয়ারি যাচাইবাছাই শেষে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। আগামী ১১ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। ১২ ফেব্রæয়ারি প্রতীক বরাদ্দ দেয়া হবে। ১৪ ফেব্রুয়ারি থেকে প্রচার প্রচারণা চালাতে পারবে প্রার্থীরা।