মিরসরাইয়ে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন

মিরসরাইয়ে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন

চট্টগ্রাম (মিরসরাই) : সারা দেশের ন্যায় মিরসরাইতেও একযোগে করোনা ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন সর্বপ্রথম করোনা ভ্যাকসিন গ্রহণ করে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এদিকে একই দিন চট্টগ্রামে মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে করোনার টিকা গ্রহণ করেন মিরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

আরো পড়ুন : পরিচ্ছন্নতা কর্মীরাও করোনা কালের সম্মুখ যোদ্ধা : ইউএনও
আরো পড়ুন : হাটহাজারীতে করোনা টিকা কার্যক্রমের উদ্বোধন করলেন ব্যারিস্টার আনিস

পরে একে একে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহণ করেন মিরসরাই প্রেসক্লাবের সভাপতি মো. নুরুল আলম আলম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (শিশু) ডা. সুুমন ঘোষ, কমফোর্ট হাসপাতালের চেয়ারম্যান নিজাম উদ্দিন, অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য প্রদেশ কুমার বড়ুয়া, গৃহিণী রিংকু বড়ুয়া প্রমুখ।

টিকা কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিজানুর রহমান, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর মাস্টার, জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম মাস্টার, বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ব্যক্তিবর্গ।

মিরসরাইতে এই পর্যন্ত ৪৯০ জন টিকার জন্য রেজিষ্ট্রেশন করেছেন। এরমধ্যে ১৭৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেসেজ দেওয়া হয়েছে। সর্বমোট টিকা ভায়াল এসেছে ২৩৯০ টি। এক ডোজ নেওয়ার পর ২৮ দিন পরে দ্বিতীয় ডোজ গ্রহণ করতে হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বলা হয়েছে প্রথম পর্যায়ে আমরা প্রায় সাড়ে এগার হাজার মানুষকে ভ্যাকসিন প্রদান করতে পারবে। প্রথম ধাপে করোনা যুদ্ধের সম্মুখে থাকা ব্যক্তিবর্গকে এবং ৫৫ বছর এর উর্দ্ধে সকলকে এ টিকা কার্যক্রমের আওতায় আনা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান বলেন, সকলকে এ টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে। সবাই যেন এই টিকা গ্রহণ করে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মিজানুর রহমান বলেন, সুরক্ষা অ্যাপসের মাধ্যমে ৫৫ বছরের উর্ধ্বে সকল ব্যক্তিকে রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য উদ্বুদ্ধ করতে হবে। যাতে করে করোনার ভ্যাকসিন সকলের নিশ্চিত করা যায়।