ইউপি চেয়ারম্যানের শোকজের জবাবে সন্তুষ্ট নয় উপজেলা প্রশাসন

ছবি প্রতীকী

চট্টগ্রাম (হাটহাজারী) : উপজেলার মির্জাপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান-১) গাজী মো. আলী হাসানে শোকজের জবাবে সন্তুষ্ট হয়নি উপজেলা প্রশাসন। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে লিখিতভাবে জানাবেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন।

এর আগে “যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ” প্রকল্পের আওতায় তার চাচাতো ভাই মো. রফিককে নিয়ম বর্হিভূতভাবে সরকারি টাকায় গৃহ নির্মাণ করে দিয়েছিলেন। বিষয়টি প্রশাসনের নজরে আসলে তাকে শোকজ করে উপজেলা প্রশাসন।

আরো পড়ুন : হাটহাজারীতে বালু উত্তোলনের সরঞ্জাম জব্দের পর ধ্বংস
আরো পড়ুন : ‘সেনাপ্রধানকে হেয় করার মানে প্রধানমন্ত্রীকে হেয় করা’

জানতে চাইলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, প্রকল্পটি আবছার চেয়ারম্যানের সময়ে দেয়া। রফিক তার পরিবার নিয়ে জরাজীর্ণ ঘরে (প্লাষ্টিকের) বসবাস করছিলেন ঐ হিসেবে তাকে প্রকল্পটি দেয়া হয়েছিল।

এদিকে অনুসন্ধানে জানা গেছে, প্রায় ৮বছর আগেই রফিক পাকা দালানঘর নির্মাণ করে তথায় বসবাস করে আসছেন। প্রকল্পে পাওয়া ঘরকে গোয়ালঘর হিসেবে ব্যবহার করতেন। কোন মতেই তিনি এ প্রকল্প পাওয়ার যোগ্য নন।

এলাকার অনেকে বলেন, জনপ্রতিনিধিরা সরকারের দেয়া ত্রাণ, অনুদান, বিভিন্ন প্রকল্প আসলে তা অধিকাংশ সময় নিজেদের আত্মীয়স্বজনদের বন্টন করেন। প্রকৃত হকদাররা সবসময়ই বঞ্চিত হতে থাকে। অথচ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত দেশের সেই হকদারদের তাদের প্রাপ্য বুঝিয়ে দিতে কাজ করে যাচ্ছেন। তাই সচেতনমহল জনপ্রতিনিধিদের কঠোর নজরদারীতে আনার অনুরোধ করেন। যাতে প্রকৃতরা তাদের প্রাপ্যটুকু বুঝে পান।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারী গাজী ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মো. আলী হাসানকে “যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ” প্রকল্পে নিয়মবহির্ভূত কাজে শোকজ করা হয়েছিল।