মেয়র নির্মলেন্দুকে দায়িত্ব বুঝিয়ে দিলেন বিদায়ী রফিকুল


দায়িত্ব গ্রহণ করছেন খাগড়াছড়ি পৌরসভার নবনির্বাচিত ৭ম পৌর পরিষদের মেয়র নির্মলেন্দু চৌধুরী

খাগড়াছড়ি পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা দায়িত্ব গ্রহণ করেছেন। বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে পৌরসভার সম্মেলন কক্ষে নবনির্বাচিত ৭ম পৌর পরিষদের মেয়র নির্মলেন্দু চৌধুরীর কাছে দায়িত্ব হস্তান্তর করেন সদ্য বিদায়ী ৬ষ্ঠ পরিষদের মেয়র রফিকুল আলম।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা) খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

আরো পড়ুন : আল-জাজিরার রিপোর্ট নিছক ব্যক্তিগত আক্রোশ : নাছির
আরো পড়ুন : রাবার শিল্প এগিয়ে নিতে গাজী রাবার প্রসেসিং প্লান্টের উদ্বোধন

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, জনপ্রতিনিধিদের দলমতের উর্ধ্বে থেকে কাজ করতে হয়। কে কোন মতের সেটি বিবেচনা না রেখে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। আগামীতেও পৌরসভার উন্নয়নে সকলের সহযোগিতা নিয়ে সম্প্রীতির বন্ধন অটুট রেখে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

স্বাগত বক্তব্যে গত ১০ বছরের উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরে আগামীতেও পৌরবাসীর সেবা ও খাগড়াছড়ির উন্নয়নে নব নির্বাচিত মেয়র নির্মলেন্দু চৌধুরী তথা ৭ম পৌর পরিষদের পাশে থাকবেন বলে জানান, সদ্য বিদায়ী ৫ম ও ৬ষ্ঠ পরিষদের মেয়র রফিকুল আলম।

অশ্রুসিক্ত চোখে তাকিয়ে সদ্য বিদায়ী ৫ম ও ৬ষ্ঠ পরিষদের মেয়র রফিকুল আলম।

শুভেচ্ছা বক্তব্যে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৭ম পৌর পরিষদের নবনির্বাচিত মেয়র নির্মলেন্দু চৌধুরী বলেন, পৌরবাসীর সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই। সুখে দুঃখে সাধারণ মানুষের পাশে থেকে খাগড়াছড়ি শহরকে পর্যটন নগরী, আধুনিক ও জনবান্ধব পৌরসভা হিসেবে গড়ে তুলতে এবং খাগড়াছড়ির উন্নয়নে সকলের সহযোগীতা একান্ত প্রয়োজন।

এতে খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম, ডিজিএফআই খাগড়াছড়ির উপ-পরিচালক মো: শফিউর রহমান, খাগড়াছড়ি সেনা রিজিয়নের (প্রতিনিধি) স্টাফ অফিসার (জি-টু আই) মেজর মো: সালাহ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু সাঈদ, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের প্রতিনিধি হিসেবে পরিষদ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ এবং খাগড়াছড়ির সাবেক সাংসদ যতীন্দ্র লাল ত্রিপুরা বক্তব্য রাখেন।

এসময়, অন্যান্যদের মধ্যে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, সদস্য তপন কান্তি দে, সদর উপজেলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ^জিৎ রায় দাস, খাগড়াছড়ি পৌরসভার সচিব পারভীন আক্তার খন্দকার, নির্বাহী প্রকৌশলী দিলীপ চন্দ্র দাশ এবং নবনির্বাচিত ৭ম পৌর পরিষদের কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা সহ সামরিক বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০২১ সালের গত ১৬ জানুয়ারি খাগড়াছড়ি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ১০ ফেব্রুয়ারি চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার শপথ গ্রহণ করান, নব নির্বাচিত মেয়র নির্মলেন্দু চৌধুরী ও কাউন্সিলরদের।