বোয়ালখালীতে সাংবাদিকের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার দাবি

.

চট্টগ্রাম : পেশাগত দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের গুলিতে নোয়াখালীর নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে বাংলাদেশ সাংবাদিক পরিষদ (বাসাপ) চট্টগ্রাম উত্তর জেলা কমিটির নেতৃবৃন্দ। ওই ঘটনায় তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে হত্যায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের কাছে দাবি জানায়। একই সাথে পরিষদ নেতৃবৃন্দ বোয়ালখালীর দৈনিক পূর্বকোণ প্রতিনিধি ও স্থানীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সেকান্দর বাবরকে মারধরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে।

আরো পড়ুন : ‘প্রয়োজনে বলি ম্যাজিস্ট্রেটের দাম কত’
আরো পড়ুন : সড়ক দুর্ঘটনায় আহত রামগড়ের মাদ্রাসা শিক্ষক বেঁচে নেই

সাংবাদিকদের উপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করা না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধ হয়ে নিজেদের জানমাল রক্ষায় কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে দেশের বিভিন্নস্থানে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ সহ্য করতে না পেরে কিছু কিছু অসৎ ব্যক্তি রাজনৈতিক প্রভাব বলয়কে কাজে লাগিয়ে সাংবাদিকদের কন্ঠরোধ করার বিভিন্ন ভাবে চেষ্টা করছে। তাদের পালিত সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে সাংবাদিকদের উপর হামলা মামলা করাচ্ছে।

এসব ঘটনার ধারাবাহিকতা দেখে দেশের মফস্বল এলাকায় কর্মরত সাংবাদিক সমাজ উদ্বেগ উৎকন্ঠা প্রকাশ করছে। সাংবাদিক নেতৃবৃন্দ দৃঢ়ভাবে বিশ্বাস করে দেশের কোনো সাংবাদিক কোনো রাজনৈতিক দল বা গোষ্ঠীর প্রতিপক্ষ নয়। তারা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বিপ্লবের বাস্তব চিত্র তুলে ধরেন। পাশাপাশি মাদক, দুর্নীতিমুক্ত দেশ গড়ার ভুমিকা রাখেন, সমাজে কিছু অসঙ্গতি দেখলে তার চিত্রও তুলে ধরার চেষ্টা করেন। বাসাপ এর পক্ষে বিবৃতিদাতাগণ হলেন-সাংবাদিক মীর আসলাম, কেশব কুমার বড়ুয়া, শফিউল আলম, রাজিব মজুমদার মো. সোলাইমান আকাশ, জাহেদুল আলম, প্রদীপ শীল, গাজী জয়নাল আবেদীন যুবাইর, রফিকুল ইসলাম, এম জাবেদ হোসেন, সনোয়ারুল ইসলাম, তালুকদার নিদেশ বড়ুয়া, কামরুল ইসলাম বাবু প্রমুখ।

উল্লেখ্য যে, গত শুক্রবার ১৯ ফেব্রুয়ারি নোয়াখালীর চরফকিরা ইউনিয়নের চাপরাশীরহাট সরকার দলীয় দুই বিবাদমান গ্রুপের সংঘর্ষের ছবি ধারণ করতে গেলে সেখানকার সন্ত্রাসীরা তার উপর গুলি চালায়। ওই ঘটনার পর তাকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে গেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে তিনি শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

শেয়ার করুন