বন্দরের মনোগ্রামযুক্ত গাড়ি থেকে মদ ও বিয়ার উদ্ধার, আটক ২

চট্টগ্রাম বন্দরের মনোগ্রামযুক্ত গাড়ি থেকে মদ ও বিয়ার উদ্ধার, আটক ২

চট্টগ্রাম : বন্দর কর্তৃপক্ষের মনোগ্রামযুক্ত প্রাইভেট কার (ইমারজেন্সি পাইলট ডিউটি) থেকে বিপুল পরিমাণ মদ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ২০৯ ক্যান হিনেকেন বিয়ার (প্রতিটি ৫০০ এমএল), ২৪ পিস পাসপোর্ট স্কচ ব্লাইন্ডেড স্কচ হুইস্কি (প্রতিটি ১০০০ এমএল), ৭ পিস ব্যালান্টাইনস ফাইনেস্ট ব্লাইন্ডেড স্কচ হুইস্কি (প্রতিটি ১০০০ এমএল) রয়েছে। এ ঘটনায় আটক হয়েছেন দুই চালক।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাত দশটার দিকে কাস্টম হাউসের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। কাস্টম হাউসের ডেপুটি কমিশনার একেএম সুলতান মাহমুদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক দুই চালক হলেন-মন্টু চন্দ্র দাশ (প্রাইভেট কার চালক) ও মো. মাসুদ রানা (সিএনজি চালক)।

কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা আবদুল্লাহ আল মাসুম বাদি হয়ে বন্দর থানায় রাতেই একটি মামলা দায়ের করেন এবং কাস্টম হাউসের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠনের কার্যক্রম চলমান রয়েছে বলে জানা গেছে।

আরো পড়ুন : স্কাউটিং বিষয়ক প্রথম পিএইচডি লাভ ড. ঈসা মোহাম্মদের
আরো পড়ুন : বিমানের সিটের পেছন থেকে ১০ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

কাস্টম সূত্র জানায়, কাস্টম হাউসের অভ্যন্তরে রাত ১০টার দিকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের মনোগ্রামযুক্ত একটি প্রাইভেট কার (ইমারজেন্সি পাইলট ডিউটি, গাড়ির অভ্যন্তরে বন্দর কর্তৃপক্ষের ওয়াকিটকি সংযুক্ত, যার রেজিস্ট্রেশন নম্বর-চট্ট মেট্রো-গ-১২-৮১০৪) হতে একটি সিএনজিতে (রেজিস্ট্রেশন নম্বর-চট্ট মেট্রো-থ-১২-৪১১২) কিছু পণ্য তুলছিল। এসময় কর্তব্যরত আনসার সদস্যরা গাড়ির চালককে কি তোলা হচ্ছে জানতে চাইলে সিএনজি এবং প্রাইভেট কার উভয়েই দ্রুত পালানোর চেষ্টা করে। তখন কাস্টম হাউসের মূল গেইটে কর্মরত আনসার সদস্যরা দ্রুত গেইট আটকিয়ে দেয়। পরে গাড়ি দুইটি তল্লাশি করে বিপুল পরিমাণ মদ ও বিয়ার উদ্ধার করা হয়।

ডেপুটি কমিশনার একেএম সুলতান মাহমুদ আরো জানান, চট্টগ্রাম বন্দরের অভ্যন্তর থেকে চট্টগ্রাম বন্দরের মনোগ্রামযুক্ত গাড়ির মাধ্যমে মদ ও বিয়ারগুলো পাচার করা হচ্ছে বলে সন্দেহ করা হচ্ছে।

রাতে বন্দর থানায় গাড়ি ও মদ, বিয়ারসহ চালকদের থানায় সোপর্দ করা হয় বলে জানান তিনি।

শেয়ার করুন