ভাল্লুকের হামলায় আহত ২জনকে হেলিকপ্টারযোগে সিএমএইচে ভর্তি

ভাল্লুকের হামলায় আহত ৩জনকে হেলিকপ্টারযোগে সিএমএইচ-এ ভর্তি

বান্দরবান : জেলার চিম্বুকে জুমের কাজ করতে গি‌য়ে ভাল্লুকের হামলার শিকার হয়ে আহত হয়ে‌ছে পাড়াকারবারীসহ ৩জন। পরে সেনাবা‌হিনী তাদের উদ্ধার করে উন্নত চি‌কিৎসার জন্য হে‌লিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ হাসপাতালে নিয়ে যায়।

আহতরা হলো-পাড়া কারবারী ও য়্যংওয়াই ম্রো, পিং রিংরাও ম্রো ও মাংলিও ম্রো (১০)। তাদের বা‌ড়ি বান্দরবানের চিম্বুক পাড়ায়।

আরো পড়ুন : হালদায় বালু উত্তোলনের দায়ে ১২ নৌকার ইঞ্জিন ধ্বংস
আরো পড়ুন : উচ্ছেদ আতঙ্কিত চট্টগ্রামের লালদিয়াবাসির আকুতি

শুক্রবার (২৬ ফেব্রুয়ারী) টংকাবতী ইউনিয়নের চিম্বুক পাড়ার ১৮ মাইল নামক স্থানে ঘটনাটি ঘটে।

‌সেনাসূত্র জানায়, কাজের তা‌গি‌দে পাড়া কারবারী ও য়্যংওয়াই ম্রো, রিংরাও ম্রো ও মাংলিও ম্রো (১০) জুম চাষের জন্য গেলে সেখানে তাদের উপর ভাল্লুক হামলা চালায়। এসময় ভাল্লুক‌টি পিং রিংরাও ম্রো এর চোখসহ মুখের একাংশ উপড়ে ফেলে।

পরে আহতদের প্রথমে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়। অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে দুপুর ২ টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। আর্থিক সংকটের কারণে সেনাবাহিনীর ‌নিকট শরণাপন্ন হলে বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার মেজর জেনারেল জিয়াউল হকের নির্দেশক্রমে হেলিযোগে চট্টগ্রামে পাঠানো হয়।

বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার মেজর জেনারেল জিয়াউল হক জানান, উন্নত চি‌কিৎসার জন্য সেনাবা‌হিনী নিজস্ব হে‌লিকপ্টারে ক‌রে আহতদের চট্টগ্রাম নি‌য়ে গে‌ছে। পাহাড়ের মানুষের উন্নয়‌নের জন্য সেনাবা‌হিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামী‌তেও তাদের একার্যক্রম চলমান থাক‌বে বলেও জানান তি‌নি।