বহদ্দারহাট-বোয়ালখালী রুটে বিআরটিসি বাস ভাড়া ১৫ টাকা

বহদ্দারহাট-বোয়ালখালী রুটে বিআরটিসি বাস ভাড়া ১৫ টাকা

চট্টগ্রাম (বোয়ালখালী) : দীর্ঘ এক যুগ পর আবারো চালু হলো বহদ্দারহাট থেকে বোয়ালখালী পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিস। এখন থেকে মাত্র ১৫ টাকায় নগরীর বহদ্দারহাট থেকে বোয়ালখালী ভ্রমণ করা যাবে।

মঙ্গলবার (২ মার্চ) সকালে ভিডিও কনফারেন্সের মাধ‍্যমে এ বাস সার্ভিস উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে ফিতা কেটে বাস সার্ভিস চালু করেন স্থানীয় সাংসদ মোসলেম উদ্দীন আহমদ।

আরো পড়ুন : টিকা নিলেন চট্টগ্রামের মেয়র রেজাউল করিম
আরো পড়ুন : সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে কলম বিরতি পালিত চট্টগ্রামে

জানা গেছে, বিআরটিসির বাস সার্ভিস বহদ্দারহাট থেকে বোয়ালখালীর উপজেলা অফিস সম্মুখ কানুনগোপাড়া হয়ে আহল্লা দাশের দিঘী পর্যন্ত যাতায়াত করবে।

প্রাথমিকভাবে এ সড়কে নামানো হবে বিআরটিসির ৪টি বাস। বাসগুলো বহদ্দারহাট থেকে আপাতত উপজেলার সামনে হয়ে অলি বেকারী পর্যন্ত যাবে। পরে সড়কের কাজ সম্পন্ন হলে কানুনগোপাড়া হয়ে দাশেরদিঘী পর্যন্ত যাতায়াত করবে।

এ বিষয়ে বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন বলেন, ‘আজ (মঙ্গলবার) বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। যাত্রীদের জন্য মাত্র ১৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। দীর্ঘ এক যুগ পর বোয়ালখালীতে বাস সার্ভিস চালু হয়েছে। এতে যাত্রীদের ভোগান্তি অনেকটা কমবে। তিনি আরও বলেন, ‌‘বাসগুলো বহদ্দারহাট থেকে আপাতত উপজেলার সামনে হয়ে অলি বেকারী পর্যন্ত যাবে। পরে সড়কের কাজ শেষ হলে কানুনগোপাড়া হয়ে দাশেরদিঘী পর্যন্ত যাতায়াত করবে।

চট্টগ্রাম বাস ডিপোর ম্যানেজার মো. আব্দুল লতিফ বলেন, ‘সড়কে ৪টি বাস নামানোর কথা থাকলেও একটি গাড়ির কাজ সম্পূর্ণ শেষ না হওয়াতে আপাতত ৩টি বাস দিয়ে কার্যক্রম চালানো হবে। পরে আরেকটি বাস যুক্ত করা হবে।

তবে যাত্রীদের যাতায়াতের ‍উপর নির্ভর করে পরে পর্যায়ক্রমে আরও বাস বাড়ানো হতে পারে।