খাগড়াছড়িতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার চেতনা মঞ্চে পুস্পস্তবক অর্পণ

খাগড়াছড়ি : বঙ্গবন্ধুর স্মৃৃতি ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ, র‌্যালি ও আলোচনা সভাসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ।

দিবসটি উপলক্ষে রোববার (৭ মার্চ) সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় সঙ্গীত গেয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোনের মধ্য দিয়ে শুরু হয় ৭ মার্চ উদযাপনের আনুষ্ঠানিকতা।

পরে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউনহলের সামনে স্থাপিত বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার চেতনা মঞ্চে পুস্পস্তবক অর্পণ করে দলীয় নেতাকর্মীরা। শ্রদ্ধাভরে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে এক মিনিট নীরবতা পালন শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা।

তিনি ঐতিহাসিক ৭ই মার্চের স্মৃতিচারণ করেন এবং স্বাধীন বাংলাদেশ অর্জনের ইতিহাস তুলে ধরেন।

এ সময় পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম, জেলা আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য এ্যাড. আশুতোষ চাকমা, নিলোৎপল খীসা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সঞ্জিব ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাস, পৌর সভাপতি জাবেদ হোসেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগ আহবায়ক উবিক মোহন ত্রিপুরা, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের জেলা সভাপতি মো: হাসান, বঙ্গবন্ধু সৈনিক লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।