সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে

সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে

খাগড়াছড়ি : ধর্ম নিয়ে সহিংসতা উস্কে না দিয়ে, ধর্ম নিয়ে অপকর্ম না করে, ধর্মকে হৃদয়ে ধারণ এবং লালন-পালনে খাগড়াছড়িতে “ধর্মীয় স¤প্রীতি ও সচেতনতামূলক” প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ মার্চ ) সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে ধর্ম মন্ত্রণালয় এর অধীনে “ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক, বৃদ্ধিকরণ প্রকল্পের আয়োজনে” এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব মো. ফরিদুল হক খান এমপি। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত নারী সাংসদ বাসন্তী চাকমা এমপি।

আরো পড়ুন : আধিপত্য বিস্তার দ্বন্দ্বে যুবককে কুপিয়ে হত্যা বায়েজিদে
আরো পড়ুন : এলডিসি থেকে উন্নয়নশীল বাংলাদেশ, আনন্দ উদযাপন বান্দরবানে

বক্তরা বলেন, হৃদয়বান ব্যক্তিরা ধর্মকে বুকে ধারণ করে খুন, অপকর্ম ও বিভ্রান্তী না ছড়িয়ে নিজের গন্তব্যর দিকে এগোতে থাকে। যারা মন মানসিকতায় বড় তারা কখনো অশান্তি চায় না।

শান্তিতে বিশ্বাসী মানুষের মধ্যে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ সৃষ্টি হয় না। যারা সন্ত্রাস এবং জঙ্গিবাদ করে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কর্মসূচিতে ইসলামানুসারী ইমাম, হিন্দু, বৌদ্ধ ধর্মালম্বীসহ অন্যান্য ধর্মালম্বীরাও উপস্থিত ছিলেন।