মনিরকে হত্যা মামলায় ফাঁসানোর অভিযোগ চপই ছাত্রলীগের

চট্টগ্রাম প্রেসক্লাবে এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি ইকরামুল কবির।

চট্টগ্রাম : পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হক মনিরের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলায় জড়ানোর প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রলীগ। একই সাথে মামলা থেকে তাঁর নাম প্রত্যাহারের দাবিও তোলা হয়।

নগরীর বায়েজিদ বোস্তামী থানার আরেফিন নগর এলাকায় ইমন হত্যা মামলায় ষড়যন্ত্রমূলকভাবে জড়ানোর অভিযোগ এনে রবিবার (১৪ মার্চ) চট্টগ্রাম প্রেস ক্লাবে এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে মামলা প্রত্যাহারের দাবি জানায় ছাত্রলীগ।

আরো পড়ুন : টেকনাফে রোহিঙ্গাদের মধ্যে গোলাগুলি, যুবক নিহত
আরো পড়ুন : বান্দরবানে ভাল্লুকের আক্রমনে আহত ১

লিখিত বক্তব্যে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি ইকরামুল কবির বলেন, গত ৭ মার্চ অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খুন হয় বায়েজীদ থানা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ইমন রনি। হত্যাকাণ্ডের আগে এলাকায় প্রভাব বিস্তার করতে বাস্তহারা লীগ নামে দলের নেতা আব্দুন নবী লেদু গ্রুপের সাথে শফি গ্রুপের দ্বন্দ্ব চলে আসছিল। দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় বায়েজিদ থানা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ইমন রনি খুন হন। এ ঘটনার একদিন পর ইমনের বাবা বাদি হয়ে ১৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় অন্যতম আসামি করা হয় পলিটেকনিক শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হক মনিরকে।

ছাত্র নেতা ইকরামুল করিমের অভিযোগ, নিহত ইমন রনি স্থানীয় পিস্তল সোহেল গ্রুপের জুনিয়র গ্যাংয়ের দেখাশোনা করতেন। এ হত্যাকাণ্ডের সাথে বাস্তুহারালীগ নেতা আব্দুন নবী লেদু ও শফিকুল ইসলাম শফি গ্রুপ জড়িত। কারণ লেদুর ডান হাত হিসেবে পরিচিত ধর্ষণ, খুনসহ ১৯ মামলার আসামি আনোয়ার ধর্ষণের মামলায় জেলে গেলে ওই এলাকার নিয়ন্ত্রণ নেয় পাগলা মাসুদ, ইমরান, তানভীর ও পিস্তল সোহেল। এরা সবাই শফির অনুসারী হিসেবে পরিচিত। সম্প্রতি সোর্স আনোয়ার জেল থেকে বেরিয়ে এসে নিজের এলাকা পুণরায় দখল নিতে বিভিন্ন সময় সংঘর্ষে জড়ায়। যে কারণে ইমন হত্যাকাণ্ড ঘটে।

তিনি বলেন, আমরা এ হত্যকাণ্ডের নেপথ্যর কুশীলবসহ সুষ্ঠু তদন্তপূর্বক ঘটনায় জড়িত প্রত্যেককে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে আমরা চট্টগ্রামের ছাত্রসমাজকে সাথে নিয়ে আগামী ১৮ মার্চ প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করব।

দুই গ্রুপের সংঘাতে ইমন মারা গেলেও গ্রুপের সাথে নূন্যতম সম্পর্ক না থাকার পরও ছাত্রনেতা নুরুল হক মনিরকে মিথ্যা মামলায় জড়ানো দূরভিসন্ধিমূলক ও উদ্দেশ্য প্রনোদিত বলে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের পক্ষ থেক দাবি করেন ইকরামুল করিম।

এ সময় চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের ভিপি কাম্বার হোসেন রকি, সাধরণ সম্পাদক শওকত ওসমান সজীব জিএস শাহদাত হোসেন ওমর, সাবেক সম্পাদক মোশারফ হোসেন, সাবেক সিনয়ির সহসভাপতি হাসান মাসুদ, ছাত্র সংসদের সাবেক এজিএস ইমন সরকার, ছাত্র সংসদের সাবেক সহসম্পাদক ইয়াছিন আরাফাত বাপ্পী প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন