নারী ব্যবসায়ী-উদ্যোক্তার দক্ষতা বৃদ্ধি ও বাণিজ্যে সম্পৃক্তকরণে কর্মশালা

নারী ব্যবসায়ী-উদ্যোক্তার দক্ষতা বৃদ্ধি ও বাণিজ্যে সম্পৃক্তকরণে কর্মশালা

চট্টগ্রাম : বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিওটিও সেল এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির যৌথ উদ্যোগে আয়োজিত হয়েছে “বাংলাদেশের নারী ব্যবসায়ী ও উদ্যোক্তাগণের দক্ষতা বৃদ্ধি, রপ্তানি বাণিজ্যে সম্পৃক্তকরণ এবং বাংলাদেশ ট্রেড পোর্টাল এর ভূমিকা” বিষয়ক কর্মশালা।

সোমবার (১৫ মার্চ) সকাল ১০টায় চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সেমিনার হলে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রিজিওনাল কানেক্টিভিটি প্রকল্প-১ এর প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) মিজানুর রহামানের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট ইনচার্জ আবিদা মোস্তফা, বাণিজ্য মন্ত্রণালয় ডব্লিওটিও সেল এর মহাপরিচালক (অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব) মো. মনির চৌধুরী, সহকারী কমিশনার নিবেদিতা চাকমা, কৃষি অধিদপ্তর চট্টগ্রামের উপ-পরিচালক মো. আক্তারুজ্জামান।

অনুষ্ঠানে “বাংলাদেশের নারী ব্যবসায়ী ও উদ্যোক্তাগণের দক্ষতা বৃদ্ধি, রপ্তানি বাণিজ্যে সম্পৃক্তকরণ এবং বাংলাদেশ ট্রেড পোর্টাল এর ভূমিকা বিষয়ক পেজেন্টেশান উপস্থাপন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের, ডব্লিওটিও সেল এর ফোকাল পার্সন মাকসুদুল হাসান মুকুল মন্ডল, পেজেন্টেশানে মূলত বাংলাদেশের নারী উদ্যোক্তা কিভাবে রপ্তানি বাণিজ্যে সম্পৃক্ত হওয়া যায়, কত দ্রুত একজন নারী উদ্যোক্তা তার পণ্যকে আন্তজার্তিক বাজারে প্রচার করা যায় তার উপর বেশ গুরুত্বারোপ করেছেন।

এই বিষয়ে বিস্তারিত বর্ণনা করেন মো. মনির চৌধুরী। কর্মশালায় চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টি, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, চট্টগ্রাম কাষ্টমস হাউজ, বিসিক, নাসিব, কৃষি বিষয়ষক অধিদপ্তর, বাংলাদেশ মহিলা সংস্থা, ঢাকা এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৬৫ জন অংশগ্রহনকারী কর্মশালায় অংশগ্রহন করেন।

শেয়ার করুন