করোনাযোদ্ধা রফিকুল ইসলামের স্মরণ সভা

স্মরণ সভায় প্রধান অতিথি বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর।

বাংলাদেশ সরকারী গাড়ি চালক সমিতি চট্টগ্রাম বিভাগীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক করোনাযোদ্ধা মোঃ রফিকুল ইসলামের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) বিকেল ৪টায় নগরীর লয়েল রোডের সিনেমা প্যালেস সংলগ্ন বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

শুরুতে মহান স্বাধীনতা সংগ্রামে জীবন উৎস্বর্গকারী সকল বীর শহীদ, তাদের পরিবার বর্গের সদস্য ও করোনাযোদ্ধা রফিকুল ইসলামের আত্মার শান্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ ছাদেকুর রহমান।

সংগঠনের সভাপতি আবদুল আউয়াল সরকারের সভাপতিত্বে ও সহ-সম্পাদক মোঃ ইয়াছিন আরাফাত বিটুর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও আন্দরকিল্লা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাধায়ক ডা. সেখ ফজলে রাব্বি। স্বাগত বক্তব্য রাখেন সরকারী গাড়ি চালক সমিতি চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক ফারুক।

সভায় বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা ভেটেরিনারী সার্জন ডা. আবদুল্লাহ আল মাসুদ, ৪র্থ শ্রেণি সরকারী কর্মচারী সমিতির চট্টগ্রাম বিভাগীয়-জেলা কমিটির সভাপতি আবদুল মতিন মানিক ও সাধারণ সম্পাদক শামসুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন সরকারী গাড়ি চালক সমিতি চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক ফারুক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের কর্মকর্তা আবদুল মমিন, মোঃ আব্দুল মান্নান। আবদুল গফুর, আবু বক্কর ছিদ্দিক, মোঃ সুমন, মুক্তার আলী, খোরশেদ আলম, ভূষণ কুমার বড়ুয়া, কবির আহমেদ, শরীফুল ইসলাম, আইনুল হক, সুবল দাশ, পারভীন আক্তার, ফখরুল ইসলাম বাবর, ৪র্থ শ্রেণি সরকারী কর্মচারী সমিতির (চমেকহা) সিনিয়র সহ-সভাপতি মোঃ আবদুস সাত্তার ও দপ্তর সম্পাদক মোঃ ইব্রাহিম প্রমূখ।

সভাশেষে করোনাযোদ্ধা মোঃ রফিকুল ইসলামের স্ত্রী ও পুত্রের হাতে একটি শোক ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর।

সভায় বক্তারা বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকে জীবনবাজি রেখে কাজ করতে গিয়ে তিনি আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন মোঃ রফিকুল ইসলাম। সরকারের একজন সৎ আদর্শবান গাড়ি চালক হিসেবে তার পরিচিতি ছিল। মানব সেবা ও মানুষের কল্যাণে নিয়োজিত ছিলেন রফিকুল।

বক্তারা আরো বলেন, করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসক-কর্মচারীসহ সরকারী-বেসরকারী পর্যায়ের অনেকে মৃত্যুবরণ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ভূমিকার কারণে বর্তমানে বাংলাদেশে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ না দেয়া পর্যন্ত কেউ নিরাপদ নয়। আমরা সকলে স্বাস্থ্য বিধি মেনে চললে করোনাকে ভয় নয়, জয় করতে পারবো।

শেয়ার করুন