নিষিদ্ধ ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয় অপরাধ : বীর বাহাদুর

বান্দরবানে ওষুধ ব্যবসায়ীদের মাঝে এপ্রোন ও বালতি বিতরণ করছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

বান্দরবান : বান্দরবান : এখনো বিভিন্ন ওষুধের দোকানে নিষিদ্ধ ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয় করা হয় উল্লেখ করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, অনেক ওষুধ ব্যবসায়ীর ট্রেড লাইসেন্স নেই, ড্রাগ লাইসেন্স নেই। ব্যবসা পরিচালনা করার জন্য সরকার কর্তৃক কোন ধরনের অনুমতি পত্রও নেই। অথচ নিষিদ্ধ ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয় করছেন, যা একটি বড় অপরাধ।

শনিবার (২০ মার্চ) দুপুরে বান্দরবানের কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির উদ্যোগে বালাঘাটা হটিকালচার প্রাঙ্গনে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত এপ্রোন ও বালতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

আরো পড়ুন : চট্টগ্রামে আজ করোনা রোগী শনাক্ত ২০০ জন
আরো পড়ুন : মিরসরাইয়ে গ্রামবাসীর সাথে মেম্বার পদপ্রার্থী মামুনের মতবিনিময়

তিনি বলেন, সরকারি নিয়ম মেনে এবং জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সরকার কর্তৃক নির্ধারিত ওষুধ বিক্রি করা , যারা ফার্মাসিস্ট প্রশিক্ষণপ্রাপ্ত নয় তাদের দ্রুত সময়ে ফার্মাসিস্ট প্রশিক্ষণ গ্রহণ করা এবং ডাক্তার কর্তৃক প্রদানকৃত ব্যবস্থাপত্র দেখে সাধারণ রোগীদের ওষুধ প্রদানের আহবান জানান।

বান্দরবান জেলার বিভিন্ন ওষুধের ব্যবসায়ীদের এই এপ্রোন ও বালতি বিতরণ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এই এপ্রোন ও বালতি বিতরণ করেন।

এসময় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার, সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা,পার্বত্য জেলা পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ, বান্দরবান কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি মো. শফিকুর রহমান, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি শিমুল কান্তি দাশ, সহ-সভাপতি উত্তম কুমার দাশ, নির্বাহী সদস্য তমাল কান্তি বৈদ্য, নির্বাহী সদস্য স্বপন কান্তি দাশ, মো. আবদুল মোমিনসহ সমিতির অন্যান্য সদস্য এবং জেলার বিভিন্ন প্রিন্ট ও
ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি শিমুল কান্তি দাশ বলেন, এখন থেকে বান্দরবানের প্রতিটি ওষুধের দোকানদার এই এপ্রোন ব্যবহার করবে এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ এই বালতিতে সংরক্ষণ করে স্বাস্থ্যবিধি মেনে চলবে।

সভাশেষে বান্দরবান কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির অর্ধশতাধিক ওষুধ ব্যবসায়ীদের মধ্যে এই এপ্রোন ও বালতি বিতরণ করেন অতিথিবৃন্দ।