ক্ষতিকর রং ফ্লেভারে তৈরি মিষ্টি ভুয়া স্টিকারে বিক্রয়, ৩০ হাজার টাকা দন্ড

ক্ষতিকারক রং ফ্লেভারে তৈরি মিষ্টি ভুয়া স্টিকারে বিক্রয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন।

বোরহান উদ্দিন (হাটহাজারী) : মানবদেহের জন্য ক্ষতিকারক রং, ফ্লেভার মিশ্রিত মিষ্টি ও বেকারি পণ্য তৈরী হয় হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের যুগিরহাট এলাকার ওসামা সুইটস এ। একটি কোম্পানির ভুয়া স্টিকার ব্যবহার করে গাজিপুর জেলার একটি ব্রান্ডের লগো লাগিয়ে ঐসব পণ্য বিক্রি করা হয়। শুধু তাই নয় বিএসটিইয়ের অনুমোদনও নেই। তারপরও কাস্টমারদের ঠকিয়ে বোকা বানিয়ে ব্যবসা করে যাচ্ছিলেন। অবশেষে বিষয়টি নজরে আসে উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিনের। পরে ওই দোকানের সত্বাধিকারী আকবর হোসেন সুমনকে ৩০ হাজার টাকা অর্থ দন্ডারোপ করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও মুচলেকা

শনিবার (২০ মার্চ) দুপুরে দোকানটিতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

আরো পড়ুন : বাঁশখালীতে সাবেক ইউপি সদস্যের দুই পা বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার
আরো পড়ুন : বাণিজ্যের নতুন ক্ষেত্র উন্মোচনে সম্মত বাংলাদেশ-শ্রীলঙ্কা

তার কৃতকর্মের জন্য ভুল স্বীকার করে ক্ষমা চান প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী আকবর হোসেন সুমন। এসময় তিনি আদালতে মুচলেকা দেন। তিনি ঐ এলাকার আবুল হোসেনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, প্রতিষ্ঠানটির মিষ্টি এবং বেকারি পণ্য বানানো হয় এক উপজেলায়। আর পেকেটজাত এবং স্টিকার লাগানো হয় আরেক উপজেলায়। তাও ভুয়া কোম্পানির। তাদের আর্থিক দন্ড দেয়া হয়েছে। ভবিষ্যতে এধরনের কাজ আর করবেনা মর্মে মুচলেকা নেয়ার পাশাপাশি কঠোরভাবে সতর্ক করা হয়েছে।

জনস্বাস্থ্যের ক্ষতিকর পণ্য উৎপাদনে জড়িত ব্যবসায়ী কিংবা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন।