চাকুরি মেলায় এসে চাকরি পেলো ১১ প্রতিবন্ধী

ওর্য়াল্ড ট্রেড সেন্টারে আয়োজিত চাকুরি মেলা

চট্টগ্রাম : ইপসা ইনক্লুশন ওয়ার্কশ প্রকল্পের আয়োজনে এবং এডিডি বাংলাদেশের সহায়তায় আয়োজিত হয়েছে দিনব্যাপী প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকুরি মেলা।

সোমবার (২২ মার্চ) ওর্য়াল্ড ট্রেড সেন্টারে আয়োজিত চাকুরি মেলায় প্রধান অথিতি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহাবুবুল আলম।

ইপসা’র প্রধান নির্বাহী মো: আরিফুর রহমানের সভাপতিত্বে চাকুরি মেলায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর, বিবিডিএন’র কর্মসূচি প্রধান আজিজা আহমেদ, এডিডি বাংলাদশের প্রকল্প ব্যবস্থাপক আবদুর রাকিব ও ইপসা’র প্রতিবন্ধিতা বিষয়ক কর্মসূচির প্রধান ভাস্কর ভট্টাচার্য্য।

মেলায় প্রতিবন্ধী ব্যক্তিদের চাকুরি ও অন্যান্য বিষয়ে আলোচনা করেন বিবিডিএন’র কর্মসূচি প্রধান আজিজা আহমেদ এবং চাকুরি বিভিন্ন বিষয়ে আলোচনা করেন বিডি জবস এর চট্টগ্রাম প্রতিনিধি মো: জমির উদ্দীন।

অতিথিবৃন্দ বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের কোন বোঝা নয়। প্রয়োজনীয় সুযোগ ও সহযোগিতা পেলে তারা যে কোন ধরনের কর্মকান্ড বাস্তবায়ন করতে পারেন। বর্তমান সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের প্রতি আন্তরিক। চট্টগ্রামের যেসব প্রতিষ্ঠান আছে তারা প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরি দিতে সব সময় অগ্রগামী এবং তারা সবসময় প্রতিবন্ধী ব্যক্তিদের চাকুরি দিয়ে আসছে। প্রতিবন্ধী ব্যক্তিরা বিভিন্নভাবে দক্ষ হয়ে চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছে। তাদের জন্য সে প্রস্তুতির সুযোগ আমাদের আরো মসৃন করতে হবে।

তারা আরো বলেন, ইপসা চেম্বারের সাথে দীর্ঘদিন যাবত কাজ করে আসছে। ইপসা এবং চেম্বার বিভিন্ন কর্মসূচি আয়োজন করে আসছে। আশা করছি ইপসা’র সহযোগিতা নিয়ে চেম্বারের যারা সদস্য তারা প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরির সুযোগ তৈরী করবে। প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরি জন্য আজকের এই আয়োজনের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চট্টগ্রামে নতুনভাবে চাকুরির সুযোগ তৈরী হবে।

চাকুরি মেলায় ফারজানা ফ্যাশন ওর্য়াল্ড লিমিটেড, এ এন্ড এ সুজ লিমিটেড, ক্লিফটন গ্রুপ, ওয়েল গ্রুপ, প্যাসিফিক গ্রুপ, আজিম গ্রুপ, প্যাসিফিক গ্রুপ, আজিম গ্রুপ, উৎস, ইউনিক্যাপ সিকিউরিটিজ লিমিটেড, এনএল জেড ফ্যাশন লিমিটেড, ইউসেপ, মহিলা কারিগরী প্রশিক্ষন কেন্দ্র, ই্য়থ পাওয়ার অব ব্রাইট বাংলাদেশ, বিডি জবস, ইডেন ফ্যাশন লিমিটেড, ইপসা ইনক্লুশন ওয়ার্কস প্রকল্প, রিটজী গ্রুপ লিমিটেড এবং সিইউএসডি, প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বুথ প্রদান করেন।

এছাড়া মেলায় প্রায় ১৫০ জন প্রতিবন্ধী ব্যক্তি অংশগ্রহণ করে বিভিন্ন কোম্পানীর কাছে তাদের সিভি প্রদান করেন এবং তার মধ্যে ১১ জন প্রতিবন্ধী ব্যক্তির চাকুরি চূড়ান্ত করা হয়।

শেয়ার করুন