মুজিব শতবর্ষে রত্নগর্ভা মা-বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা

সম্মাননা তুলে দিচ্ছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

চট্টগ্রাম : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মিরসরাইয়ের হিঙ্গুলীতে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে চারমাস ব্যাপী আন্তঃক্রীড়ার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ৯জন রত্নগর্ভা মা ও ৪৯ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

বুধবার (২৪ মার্চ) দুপুরে বারইয়ারহাট কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

সভায় সভাপতিত্ব করেন হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সোনা মিয়া সওদাগর এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নাছির উদ্দিন হারুন ও যুগ্ম সম্পাদক ডা. দাউদুল ইসলাম।

ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ হলো স্বাধীনতার প্রথম ঘোষণা। সে ভাষণে স্বাধীনতা সংগ্রামের নিদের্শনা দিয়েছিলেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছে। চারদিকে উন্নয়নের ছোঁয়া লেগেছে। মিরসরাইয়ে গড়ে উঠছে দেশে সবচেয়ে বড় ইকোনমিক জোন। শীঘ্রই মিরসরাই সিঙ্গাপুরে রুপান্তরিত হবে।

আবেগ জড়িত কন্ঠে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আরো বলেন, ‘একদিন মিরসরাইকে নিয়ে সারাদেশ অনেক গর্ব করবে, মিরসরাই অনেক উন্নত হবে, সেদিন হয়তো আমি থাকবো না।’

জননন্দিত নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মুখে আবেগজনিত কথা শুনে উপস্থিত অনেক নেতাকর্মীদের চোখ অশ্রুসজল হয়ে পড়ে।

এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোঃ আলা উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের উত্তম কুমার শর্মা, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, মিরসরাই পৌর মেয়র গিয়াস উদ্দিন, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র ভিপি নিজাম উদ্দিন প্রমুখ।

আলোচনা সভা শেষে রত্নগর্ভা মা, বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ আওয়ামীলীগ নেতাদের মাঝে সম্মাননা স্মারক এবং আন্তঃক্রীড়া প্রতিযোগীতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।