জামাত-মৌলবাদীর বিরুদ্ধে খাগড়াছড়িতে বিক্ষোভ ও প্রতিবাদ

জামাত-মৌলবাদীর বিরুদ্ধে খাগড়াছড়িতে বিক্ষোভ ও প্রতিবাদ

খাগড়াছড়ি: জাতির জনক বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদযাপনকালে সারাদেশে মৌলবাদী, জামাত বিএনপি চক্র কর্তৃক ধ্বংসাত্মক-তান্ডবলীলা ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা যুবলীগ ও সহযোগী সংগঠন।

শনিবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় কলেজরোড নারিকেলবাগানস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়ে কোর্ট চত্ত্বর ঘুরে এসে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ করে।

খাগড়াছড়ি জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মংরে মারমার সভাপতিত্বে এতে খাগড়াছড়ি জেলা আওয়াশী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে. এম. ইসমাইল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে একাত্তরের পরাজিত এবং তাদের দোসররা নানা অজুহাতে দেশে নানামুখী অপচেষ্টা চালাচ্ছে। পবিত্র ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। এই অপশক্তিকে রুখে দেয়ার জাতি-ধর্ম-দল-মত নির্বিশেষে মৌলবাদী, জামাত বিএনপি চক্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে জেলা আওয়ামীলীগ নেতা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য এম. এ. জব্বার, নুরুল আজম, জেলা ক্রীড়া সংস্থা’র সা: সম্পাদক জুয়েল চাকমা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, দিদারুল আলম দিদার, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, বন ও পরিবেশ সম্পাদক সওকত উল ইসলাম, পরিষদ সদস্য শুভমঙ্গল চাকমা, হিরন জয় ত্রিপুরা, এডভোকেট নুরু-উল্লাহ হিরু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইকর আইনজীবী বিশ্বজিত রায় দাশ, পৌর আওয়ামী লীগের সা: সম্পাদক ও প্যানেল মেয়র পরিমল দেবনাথ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শংকর চৌধুরী, জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসান হেলালসহ জেলা আওয়ামীলীগ ও এর সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।