বান্দরবানে পার্বত্য মন্ত্রণালয়ের উদ্যোগে কৃষি সামগ্রী বিতরণ

বান্দরবান : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আপদকালীন পরিস্থিতি মোকাবেলা (জিআর খাতের) কর্মসূচির আওতায় গৃহিত বান্দরবানের বিভিন্ন ইউনিয়নের ৪৮টি সমবায় সমিতিকে ধান মাড়াই মেশিন ও সেচ পাম্প বিতরণ এবং বান্দরবান পৌরসভাকে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে রোড সুইপার মেশিন হস্তান্তর করা হয়েছে।

রবিবার (২৮ মার্চ) বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এই ধান মাড়াই মেশিন ও সেচ পাম্প বিতরণ এবং রোড সুইপার মেশিন হস্তান্তর করা হয়।

এসময় প্রধান অতিথি পৌরসভার মেয়র ও বিভিন্ন সমবায় সমিতির কৃষকদের মাঝে হস্তান্তর ও বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

অনুষ্ঠানে অন্যন্যাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা মারমা, মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল কুদ্দুস ফরাজী, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বান্দরবানের উপ-পরিচালক কৃষিবিদ ড. এ কে এম নাজমুল হকসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে ৫৬ লক্ষ টাকা ব্যয়ে ২টি বান্দরবান পৌরসভার জন্য সিটি কর্পোরেশন রোড সুইপার মেশিন ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের আপদকালীন পরিস্থিতি মোকাবেলা (জিআর খাতের) কর্মসূচির আওতায় গৃহিত ২২ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবানের বিভিন্ন ইউনিয়নের ৪৮টি সমবায় সমিতিকে ১৪ টি ধান মাড়াই মেশিন ও ৩৪টি সেচ পাম্প বিতরণ করা হয়।