সংবাদ প্রকাশ : বোয়ালখালীতে নারী সাংবাদিকের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম (বোয়ালখালী) : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) সম্পাদক ও দৈনিক কালেরকন্ঠের বোয়ালখালী প্রতিনিধি কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে ৭ লাখ টাকার চাঁদাবাজির মামলা করেছে শাহিনা আকতার নামে এক নারী।

শনিবার (২৭ মার্চ) শাহিনা আকতার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এইদিকে গত ২৭ মার্চ জাতীয় দৈনিক কালেরকণ্ঠ পত্রিকায় বোয়ালখালী থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আল আমানের বিরুদ্ধে একটি খবর প্রকাশ করা হয়। সাংবাদিক ফারজানার দাবি, সংবাদ প্রকাশের জের ধরে অপরিচিত তৃতীয় পক্ষের মাধ্যমে এই সাজানো মামলাটি দায়ের করেছে থানা পুলিশ। মামলাটি সুষ্ঠু ও বিভাগীয় তদন্তের দাবি জানান তিনি।

এই বিষয়ে সাংবাদিক কাজী ফারজানা আয়েশা বলেছেন, মামলার বাদীকে আমি চিনি না। তার সাথে আমার কোনোদিন কথাও হয়নি। অথচ আমাকে আসামী করে তিনি মামলা দায়ের করেছেন। মামলার পর বোয়ালখালী থানার ওসি আবদুল করিম এ সংক্রান্ত বিষয়ে নাম সর্বস্ব অনলাইন পোর্টালে পরিবেশিত সংবাদ উদ্দেশ্যে প্রণোদিতভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইক শেয়ার করছেন। এতে আমার সামাজিকভাবে মান সম্মান ক্ষুন্ন হচ্ছে। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্তে দোষী প্রমানিত হলে আমার বিচারও দাবী করছি। এদিকে সাহসী এক নারী সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা নাটক সাজিয়ে হয়রানীর প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি।

মঙ্গলবার (৩০ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএমএসএফের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, পুলিশের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করলেই তৃতীয়পক্ষ দাঁড় করিয়ে প্রতিনিয়ত মামলার গ্যাঁড়াকলে আটকিয়ে হয়রানী করা হয়। মামলাটি সুবিচারের স্বার্থে বিভাগীয় তদন্তের দাবি করা হয়। ইতিপূর্বে আয়েশা ফারজানা বোয়ালখালী থানা পুলিশ সিসি ক্যামেরার নামে বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানের কাছ থেকে জোর করে টাকা আদায় সংক্রান্ত তথ্য প্রকাশ এবং এসআই জাহাঙ্গীর আল আমানের বিরুদ্ধে সংবাদ প্রকাশসহ স্থানীয় বিভিন্ন প্রশাসনের দুর্নীতি-অনিয়মের সংবাদ প্রকাশ করে আসছে।