মূলহোতাসহ গাড়ির যন্ত্রাংশ চোর চক্রের দুই সদস্য গ্রেফতার

মূলহোতাসহ গাড়ির যন্ত্রাংশ চোর চক্রের দুই সদস্য গ্রেফতার

চট্টগ্রাম : গাড়ীর যন্ত্রাংশ চোর চক্রের মূলহোতাসহ দুই সদস্যকে গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ। এসময় পালিয়ে গেছে আরো ৪জন। তাদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে ওই চোর চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

আটকরা হলেন মো. জসীম (৩৮) ও মো. জয়নাল আবেদীন পারভেজ (৪০)। পলাতক রয়েছে মো. জহির (২১), সাহাব উদ্দিন (৩৮), প্রসাদ প্রকাশ পাঁচশত (৩০) এবং রকি (৪৮)। তাদের মধ্যে আটক পারভেজ এবং পলাতক শাহাবুদ্দিন দুইজন আপন ভাই।

আরো পড়ুন : ‘প্রয়োজনে বলি ম্যাজিস্ট্রেটের দাম কত’
আরো পড়ুন : দিল্লিতে কারফিউ জারি

বিষয়টি নিশ্চিত করে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, জসীম এবং প্রসাদই মূলত দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাড়া করত। পরে চক্রের মূলহোতা সাহাব উদ্দিন ও জয়নাল আবেদীন পারভেজ নামের একব্যক্তির ওয়ার্কসপে গাড়িটি পার্ক করে চালককে টাকা ভাংতি করার অজুহাতে পার্শ্ববর্তী কোনো হোটেল কিংবা রেস্টুরেন্টে বসিয়ে চা খাওয়াতো। এর মধ্যে ওয়ার্কসপটির কর্মচারী জহির ও রকি খুলে নিত সেই গাড়ির গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ। তবে শেষ পর্যন্ত মো. নুর নবী নামের এক চালকের অভিযোগের প্রেক্ষিতে গ্রেপ্তার করা হয়েছে মো. জসীম ও মো. জয়নাল আবেদীন পারভেজকে।

অভিযোগকারী মো. নুর নবীও এমন কর্মকাণ্ডের শিকার হয়েছেন। গত রবিবার (৪ এপ্রিল) আগ্রবাদ যাওয়ার কথা বলে ঠিক একই পদ্ধতি অবলম্বন করে তার গাড়ি থেকে খুলে নেয়া হয় গাড়ির সাইলেন্স্যার বক্সের সেন্সর (মাটি)। পরে তিনি বিষয়টি টের পেরে তাদের আশপাশে খোঁজ নিয়ে পুলিশের কাছে অভিযোগ করেন। পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে এবং চারটি সাইলেন্স্যার বক্স উদ্ধার করে। এ ঘটনায় জড়িত বাকীদেরও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

জানা গেছে, গাড়ির যন্ত্রাংশ চুরির সাথে জড়িত অন্তত ৬ সদস্য। দেশের বিভিন্নস্থান থেকে মাইক্রো ভাড়া করে চট্টগ্রাম নগরীতে আনে তারা। এদের মধ্যে দুইজন গাড়ি ভাড়া করে চলতি পথে চালকের সঙ্গে সখ্যতা গড়ে তোলে। পরে বিভিন্ন স্থানে ঘুরে গাড়িসহ ওই চালককে নিয়ে আসে পাঠানটুলির গায়েবি মসজিদের পেছনে। টাকা ভাঙানোর অজুহাতে চালককে ফুসলিয়ে মাইক্রোবাসটি রাখে আলী মোটর্সে। পরে চালককে নিয়ে পাশের কোনো হোটেল কিংবা রেস্টুরেন্টে বসে চা নাস্তা করায় তারা। এই সুযোগে ওই ওয়ার্কসপে থাকা দুইজন খুলে নেয় গাড়ির গুরুত্বপূর্ণ এবং দামী যন্ত্রাংশ।

শেয়ার করুন