জমি বিরোধ: সীতাকুণ্ডে শিক্ষককে প্রাণনাশের হুমকি

সংবাদ সম্মেলনে শিক্ষক লক্ষণ চন্দ্র দে

চট্টগ্রাম : সীতাকুণ্ডে এক স্কুল শিক্ষকের পুকুর দখল ও বসতভিটা উচ্ছেদ করার অভিযোগ উঠেছে। এতে বাধা দিলে প্রাণনাশের হুমকি দিচ্ছে স্থানীয় সন্ত্রাসীরা।

বুধবার (৭ এপ্রিল) বিকাল ৩টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন উপজেলার রহমতনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক লক্ষণ চন্দ্র দে।

লিখিত বক্তব্যে ভুক্তভোগী শিক্ষক বলেন, পার্শ্ববতী মৃত ব্রজবাসী দের ছেলে বাবুল চন্দ্র দে, মৃত সাধন চন্দ্র দের ছেলে গোবিন্দ চন্দ্র দে, বাবুল চন্দ্র দের দুই ছেলে বিঞ্চু পদ দে ও নিতাই চন্দ্র দে জোরপূর্বক গত মার্চ মাসে ৩ দফায় শ্রমিক নিয়ে দখলীয় ও স্বত্ত্বীয় পুকুর পাড় কেটে মাটি নিয়ে যায় এবং পুকুর পাড়ের গাছপালা কেটে ফেলে। এ বিষয় সীতাকুণ্ড থানায় অভিযোগ করার পর পুলিশ আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। বিরোধপূর্ণ ভূমির স্থিতিবস্থার আদেশ দেখালেও স্কেভেটর ও কিছু সশ্বস্ত্র বহিরাগত লোকজন দিয়ে রাতারাতি পুকুর দখল ও বসতভিটা উচ্ছেদ করার অপচেষ্টা অব্যাহত রয়েছে।

অভিযোগে আরোও উল্লেখ রয়েছে, সন্ত্রাসীরা চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার ৬নং ওয়ার্ড দক্ষিণ মহাদেবপুর গ্রামের ভূমিদস্যু, অবৈধ দখলবাজ, প্রাকৃতিক সম্পদ ও পরিবেশ ভারসাম্য নষ্টকারী।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীর জেঠা মধু চন্দ্র দে, জেঠাতো ভাই চন্দন দে প্রমুখ উপস্থিত ছিলেন।