সীতাকুণ্ডে মেয়ের যৌতুকের টাকা জোগার করতে না পেরে বাবার আত্মহত্যা

নিহত জামাল উদ্দিন

হাকিম মোল্লা (সীতাকুণ্ড) : মেয়ের যৌতুকের টাকা জোগার করতে না পেলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এক অসহায় বাবা। নিহত জামাল উদ্দিন (৪৭) পেশায় রিক্সাচালক। ওই হতভাগা ভোলা জেলার গোয়ালিয়ার চর থানার মনপুরা গ্রামের মো. হারুনের ছেলে। দীর্ঘদিন যাবত ভাটিয়ারী এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় বসবাস করে আসছেন। তার স্ত্রীর নাম রেনু বেগম।

শুক্রবার রাতে আত্মহত্যার ঘটনা ঘটলেও শনিবার (১০ এপ্রিল) বেলা ১২ টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে।

আরো পড়ুন : পরকীয়া : প্রেমিককে নিয়ে স্বামীকে খুন সীতাকুণ্ডে, স্ত্রী আটক
আরো পড়ুন : কাজের হাটে, কর্মহীন মানুষ

প্রতিবেশিরা জানান, স্থানীয় সিনার্জি বাগানে জামাল নামে এই প্রতিবন্ধীর বাড়ি। সে শারীরিক অক্ষমতা থাকা সত্বেও ব্যাটারিচালিত রিক্সা চালিয়ে সংসার চালাতো। দুই মাস আগে তার এক মেয়েকে বিয়ে দিয়েছে। বিয়ের কাবিন ও যৌতুক নিয়ে বনিবনা হচ্ছিল না। এক পর্যায়ে পরিবারের মধ্যে অশান্তি নেমে আসে। তারই জের ধরে শুক্রবার রাতের কোন এক সময় সবার অজান্তে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

সীতাকুণ্ড থানার ওসি তদন্ত আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে বলেন, সম্প্রতি মেয়েকে বিয়ে দেওয়ার পর মেয়ের শশুর বাড়ির লোকজন যৌতুকের টাকা দাবি কর আসছিল। পাশাপাশি ওই ব্যক্তির বিরুদ্ধে আদালতে মামলা রয়েছে। সেই মামলার হাজিরা দেওয়ার টাকা জোগাতে হিমশিম খাচ্ছিল। পরিবারের কাছে চেয়েও পায় নি। শেষ মেষ টাকা জোগার করতে না পেরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

শেয়ার করুন