দূর্গম ক্রোরিক্ষংয়ে ‘বীর বাহাদুর শিশু সদন’ হোস্টেল উদ্বোধন

দূর্গম ক্রোরিক্ষংয়ে ‘বীর বাহাদুর শিশু সদন’ হোস্টেল উদ্বোধন

বান্দরবান : নাইক্ষ্যংছড়ির দূর্গম পাহাড়ের দৌছড়ি ইউনিয়নের ক্রোরিক্ষং এলাকায় মুজিব শতবর্ষ ও স্বাধীনতা সুর্বনজয়ন্তীর বর্ষপূর্তি উপলক্ষে বীর বাহাদুর শিশু সদন হোস্টেল উদ্বোধন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. শফি উল্লাহ।

রবিবার (১১ এপ্রিল) দুপুরে ক্রোরিক্ষং এলাকায় বীর বাহাদুর শিশু সদন মাঠে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফি উল্লাহ।

এসময় তিনি বলেন, পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুরের হাত ধরেই এগিয়ে যাচ্ছে বান্দরবান। সুন্দর এবং উন্নত জীবন লাভ করার জন্য শিক্ষার কোন বিকল্প নেই। পাহাড়ে শিক্ষার আলো ছড়িয়ে দিতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। আগামীতে ক্রোরিক্ষং এলাকায় একটি উচ্চ বিদ্যালয় স্থাপন করা হবে।

আয়োজিত মতবিনিময় সভায় বীর বাহাদুর শিশু সদনের সহ-সভাপতি ও জমিদাতা ক্যউহ্লা চিং চাকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর বাহাদুর শিশু সদনের সভাপতি ও জেলা পরিষদের সদস্য কেনু ওয়ান চাক, পার্বত্য উন্নয়ন বোর্ডের টেকসই উন্নয়ন প্রকল্প ব্যবস্থাপক নুরুল আমিন হেলালী, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মং হ্লা ওয়াই মার্মা, আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. ইমরান, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার মো. রাজা মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মো. আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো. আলী হোসেন, উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি মো. ইব্রাহিম খলিল, ইউপি সদস্য থোয়াই চিং অং চাক, দৌছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান, আওয়ামীলীগ নেতা বোথিরাম ত্রিপুরা, খাইফু মুরুং, রাজা মুরুং প্রমূখ।

অনুষ্ঠিত মতবিনিময় সভার আগে অধ্যাপক মো. শফি উল্লাহ বীর বাহাদুর এমপির প্রস্তাবিত নামকরণ “বীর বাহাদুর শিশু সদন” হোস্টেলটি ফিতা কেটে উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন জেলা পরিষদের সম্মানিত সদস্য, উপজেলা আওয়ামীলীগ প্রচার সম্পাদক ও বীর বাহাদুর শিশু সদনের সভাপতি ক্যানওয়ান চাক।

এ ছাড়া এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংগ্রাই উপলক্ষে সেমাই, চিনি এবং কৃষকদের মাঝে পানির সেচ পাম্প ও কম্বল, মাক্স বিতরণ করা হয়।