ঝড়ে ভেঙে পড়ল ১৩টি বিদ্যুতের খুঁটি, যান চলাচল বন্ধ

সুনামগঞ্জে রবিবার (১১ এপ্রিল) ভোরে ঝড়ে সড়কে ভেঙে পড়ল ১৩টি বিদ্যুতের খুঁটি। ফলে জেলার জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও তাহিরপুরসহ তিনটি সড়কে যান চলাচল বন্ধ থাকার দুভাগের শিকার হচ্ছে চলাচলকারী মানুষজন। তবে সকাল থেকেই পল্লীবিদ্যুতের কর্মীরা সড়ক থেকে খুঁটি ও তার অপসারণের কাজ শুরু করেছেন।

সচেতন মহল ও এলাকাবাসী জানান, বিশ্বম্ভরপুর ও তাহিরপুরে ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন চালু না হতেই খুটিগুলো ভেঙে গেছে। তবে বিদ্যুতের খুঁটিগুলো নিম্নমানের হওয়ার কারণে সামান্য ঝড়েই ভেঙে গেছে বলে জানান তারা। ঘুর্ণিঝড়ের কবলে একই সড়কে ১১টি বৈদ্যুতিক খুটির ভাঙ্গন যানচলাচল বন্ধ রয়েছে। তবে বিদ্যুৎ সংযোগ থেকে বিচ্ছিন্ন রয়েছে বড়ঘাট, জগাইরগাঁও, পুরাতন লক্ষনশ্রী, কুতুবপুর, রাধানগর এলাকার মানুষজন। কবে আসবে বিদ্যুৎ জনমনে একই প্রশ্ন? গ্রামের মানুষজন বলছেন টিউবওয়েলে পানি আসে না। যার কারণে বিদ্যুতের সাহায্যে গভীর নলকুপ থেকে পানি সংগ্রহ করতে হয়। এহেন পরিস্থিতিতে পানি সংকটেরই আশংকায় মানুষজন। বিদুৎ অফিসের কর্মকর্তা বলছেন আমাদের লোকজন কাজ করতেছেন।

সুনামগঞ্জ পল্লীবিদ্যুৎ সূত্রে জানা গেছে, জেলা সদর উপজেলা বড়ঘাট এলাকায় রোববার ভোরে অল্প কিছু সময় কালবৈশাখী ঝড় হয়। এতে বড়ঘাট এলাকায় পল্লীবিদ্যুতের ৩৩ কেভি লাইনের ১৩টি খুঁটি বিদ্যুতের তারসহ ভেঙে নিচে পড়ে যায়। তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য সুনামগঞ্জ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে এই সংযোগ লাইন নির্মাণ করা হচ্ছিল। কিন্তু চালুর আগেই রোববার ভোরে ঝড়ে ১৩টি খুঁটির লাইন নিয়ে ভেঙে পড়ে।

বড়ঘাট গ্রামের বাসিন্দা শফিক মিয়া জানান, খুঁটিগুলো খুবই দুর্বল হওয়ায় কারনেই অল্প সময়ের ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে গেছে। ভাল মানের হলে এমনটা হত না কারন ঝড়ের বেগে সামান্য ছিল।

ঠিকাদার মাসুক মিয়া বলেন, আমার কাজ ছিল বিদ্যুৎ সঞ্চালন তারগুলো বসানো। গত ২৭ মার্চ আমার কাজ শেষ হয়েছে। অন্য ঠিকদার খুঁটি বসানোর কাজ করেছে। আজ ঝড়ে ১৩টি খুঁটি তার নিয়ে ভেঙে পড়েছে।

পল্লীবিদ্যুতের নির্বাহী প্রকৌশলী মোঃ গিয়াস উদ্দিন বলেন, আমাদের ৩৩ কেভি লাইনের নির্মাণাধীন লাইনের আজ ভোরে ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে গেছে। এই লাইনে এখনো বিদ্যুৎ সরবরাহ হয়নি। আমরা সড়ক থেকে তার ও খুঁটি অপসারণের কাজ শুরু করেছি। খুুব দ্রুত সময়ের মধ্যে অপসারনের কাজ শেষ হব।

শেয়ার করুন