চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবউদ্দিন

মো. সাহাবউদ্দিন

চট্টগ্রাম : বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবউদ্দিন (৭০) মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (২৩ এপ্রিল) সকাল সোয়া ১০টার দিকে নগরের পাঁচলাইশ ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে তার জামাতা রইসুল উদ্দিন সৈকত জানিয়েছেন।

মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলে, ৩ মেয়ে ও অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবউদ্দিন।

বীর মুক্তিযোদ্ধা মরহুম সাহাব উদ্দিন মিরসরাই এসোসিয়েশন চট্টগ্রাম এর সাবেক সভাপতি, মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি এবং ইউনিলিভার বাংলাদেশ এর পার্সোনাল ম্যানেজার হিসাবে চট্টগ্রাম কালুরঘাট অফিসে দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, গত ২৮ মার্চ করোনা পজিটিভ হওয়ায় মো. সাহাবউদ্দিনকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর কিছুটা সুস্থ হলে চিকিৎসকের পরামর্শে বাসায় নিয়ে আসা হয়। সম্প্রতি অক্সিজেন লেভেল কমে যাওয়ায় তাকে পুনরায় ডেল্টা হাসপাতাল ভর্তি করা হয়। এরপর থেকে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গত ২০ এপ্রিল করোনার নমুনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসে তাঁর।

এদিকে মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নে নিজ বাড়ি (অনাইর বাড়ি) প্রাঙ্গণে জানাযা নামায শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করার কথা রয়েছে।

বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবউদ্দিনের মৃত্যুতে শোক জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ও যুদ্ধকালীন সেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, সহকারী কমান্ডার খোরশেদ আলম (যুদ্ধাহত), জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার একেএম সরোয়ার কামাল দুলু, মিরসরাই থানা কমান্ডার কবির আহমদ, ডেপুটি কমান্ডার আবুল হাসেম, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মিঠু প্রমুখ। শোক প্রকাশ করে শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।