গাজীপুর থেকে এসে ফটিকছড়িতে আটক নারীসহ ৪ ভুয়া সাংবাদিক

গাজিপুর থেকে এসে ফটিকছড়িতে আটক নারীসহ ৪ ভুয়া সাংবাদিক

চট্টগ্রাম (ফটিকছড়ি) : গলায় কার্ড, হাতে ক্যামেরা আর দামী গাড়ী হাঁকিয়ে সাংবাদিক পরিচয়ে প্রতারণার চেষ্টাকালে ২ নারীসহ ৪ ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ।

সোমবার (২৬ এপ্রিল) রাত ৮ টার দিকে উপজেলার দাঁতমারা ইউনিয়নের শান্তিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার (ঢাকা মেট্টো গ-২৮ – ৯৮২০), ১২ টি মোবাইল ফোন, ৩ টি ক্যামেরা, ২টি পাওয়ার ব্যাংক, নগদ টাকাসহ ‘বর্তমানের কথা’ ও ‘রুদ্র বাংলাদেশ’ নামক দু’টি অখ্যাত পত্রিকার ৩ টি আইডি কার্ড জব্দ করা হয়।

আরো পড়ুন : জুনাইদ বাবুনগরীর বিরুদ্ধে হাটহাজারীতে ২ মামলা
আরো পড়ুন : চিরায়িত বাংলা চলচ্চিত্রের রানী কবরীর চিরবিদায়

জানা যায়, সোমবার রাত ৮ টার দিকে হঠাৎ প্রাইভেট কারে করে এসে শান্তিরহাট বাজারের একটি বেকারীতে প্রবেশ করে সাংবাদিক পরিচয় দিয়ে কাগজপত্র দেখতে চায় দু’জন লোক। এ সময় তারা কারে বসা অপর দুই নারী প্রতারককে দেখিয়ে ‘সিনিয়র সাংবাদিক’ বলে পরিচয় দেয়। পরে বেকারী মালিককে হুমকী-ধমকী প্রদান করে। একপর্যায়ে তারা অনিয়মের খবর পত্রিকায় প্রকাশ করার হুমকী দিয়ে মোটা অঙ্কের চাঁদা দাবী করে৷ এ সময় তাদের কথাবার্তা অসংলগ্ন ও আচার-আচারণ সন্দেহজনক মনে হলে পুলিশে খবর দেয় স্থানীয় জনতা। পরে দাঁতমারা তদন্ত কেন্দ্রের পুলিশ এসে জিজ্ঞাসাবাদশেষে তাদের আটক করে থানায় নিয়ে যায়।

দাতঁমারা পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আতাউল হক চৌধুরী বলেন, ‘আটককৃতদের বিরুদ্ধে ভূজপুর থানায় মামলা দায়েরশেষে সকালে আদালতে প্রেরণ করা হবে।’

পুলিশ জানায়, এরা মূলত সংঘবদ্ধ প্রতারক চক্র। সাংবাদিক বেশে তারা দেশের বিভিন্ন জায়গায় ঘুরে অভিনব কায়দায় প্রতারণা করে।

জব্দ কার

আটককৃতরা হলো, ময়মনসিংহ জেলার গফরগাঁও থানা ধোপঘাট এলাকার মৃত ওয়াজ উদ্দিন সরকারের ছেলে জয়নাল আবেদিন জয় (৪০), গাজীপুর জেলার পুবাইল থানার ভাধুন এলাকার মিজান সরকারের ছেলে এয়াছিন সরকার প্রকাশ হৃদয় (২৬), জামালপুর জেলার মাধারগন্ডা থানার নয়াপাড়া এলাকার মৃত রহমত উল্যাহ প্রকাশ তারামিয়ার কন্যা পারভিন আকতার লিমা(৩২) ও গাজীপুরের জয়দেবপুর থানার নাউরুর এলাকার সুরুজ মাতবরের মেয়ে বিলকিস আকতার রুবি(২৫)।

শেয়ার করুন