করোনায় মৃত ব্যক্তির সৎকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা বান্দরবানে

করোনায় মৃত ব্যক্তির সৎকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা বান্দরবানে

বান্দরবান : করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির গোসল, দাফন-কাফন ও সৎকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (‌১ মে) বান্দরবান গাউছিয়া কমিটি লাশ দাফন টিমের আয়োজনে খান্ধসকায়ে সৈয়্যদিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসার তৈয়্যবিয়া অডিটরিয়াম হলে এই প্রশিক্ষণ কর্মশালা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় বান্দরবান গাউছিয়া কমিটি লাশ দাফন টিমকে প্রশিক্ষণ প্রদান করেন গাউছিয়া কমিটি বাংলাদেশ চন্দনাইশ টিমের টিম প্রধান মাওলানা সোলায়মান ফারুকী, প্রধান সম্বনয়ক মোহাম্মদ শাহনেওয়াজ চৌধুরী শুভ।

আরো পড়ুন : মিরসরাইয়ে আওয়ামীলীগ নেতার ইফতার সামগ্রী বিতরণ
আরো পড়ুন : চট্টগ্রামসহ দেশের ৮ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

প্রশিক্ষণ ও সংবাদ সম্মেলন অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বান্দরবান জেলা শাখার উপদেষ্টা মুহাম্মদ আব্দুল করিম, সহ-সভাপতি আসহাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা আবু তালেব মঈনী, গাউছিয়া কমিটি বাংলাদেশ চন্দনাইশ টিমের সদস্য মোহাম্মদ হাসান মুরাদ পারভেজ, সদস্য মোহাম্মদ আরাফাত, গাউছিয়া কমিটি বান্দরবান পৌর শাখার সভাপতি তমিজ উদ্দিন চৌধুরী, সদস্য মুহাম্মদ হাসান, মোহাম্মদ সামী, মোহাম্মদ হাশেম, হাফেজ আব্দুল গফুর, সম্বনয়ক মোহাম্মদ সায়েম উদ্দিন সহ প্রশিক্ষণাথীরা।

এসময় প্রশিক্ষকেরা প্রশিক্ষণাথীদের কোভিড ১৯ করোনায় আক্রান্ত মৃত ব্যক্তিদের কিভাবে গোসল, দাফন-কাফন ও সৎকার করতে হবে সেই বিষয়ে ও মৃত ব্যক্তিদের গোসল, দাফন-কাফন ও সৎকার করার সময় নিজেকে সুরক্ষা রাখতে বিভিন্ন দিক নির্দেশনা মুলক প্রশিক্ষণ প্রদান করা হয়।