খাগড়াছড়ি শ্রমিকলীগের উদ্যোগে মে দিবস উদযাপন

মহান মে দিবস। বিশেরর শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। শ্রমজীবী মেহনতি মানুষের চরম আত্মত্যাগের ন্যায্য অধিকার আদায়ের এক অবিস্মরণীয় দিন। ১ মে দিনটি আন্তর্জাতিক শ্রমিক দিবস নামেও পরিচিত।

“শ্রমিক-মালিক নির্বিশেষে মুজিববর্ষে গড়বো দেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশে পালিত হয়েছে এবারের মে দিবস।

বরাবরই নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে অত্যন্ত জাঁকজমকভাবে দিনটি পালিত হলেও মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে এ বছরও সব ধরনের আনুষ্ঠানিকতা বাতিল করা হয়েছে।

তবে, পার্বত্য জেলা খাগড়াছড়িতে স্বাস্থ্য বিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক মে দিবস। দিবসটি উপলক্ষে শনিবার (১ মে) সকালে শহরের নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় ও শ্রমিকলীগের পতাকা উত্তোলন করা হয়।

পরে, দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। খাগড়াছড়ি জেলা শ্রমিকলীগের আহবায়ক মো: জানু শিকদারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

মহামারি করোনা থেকে বিশ্ববাসীর মুক্তি কামনা করে জেলা শ্রমিকলীগের আহবায়ক মো: জানু শিকদার বলেন, করোনার কারনে কর্মসুচী সংক্ষিপ্ত করা হয়েছে। তিনি মে দিবসে সকল শ্রমজীবি মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠিত হোক এবং যাদের পরিশ্রমে ঘুরছে সভ্যতার চাকা তাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানান।

এতে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির উপ-দপ্তর সম্পাদক সাংবাদিক নুরুল আজম, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাশসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।