স্বাস্থ্যবিধি মেনে গণ ও পণ্যপরিবহন চালুর দাবি

স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও পণ্যপরিবহন চালুর দাবি

চট্টগ্রাম : স্বাস্থ্যবিধি মেনে পণ্য ও গণপরিবহণ চালুর দাবীতে অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটি।

মঙ্গলবার (৪ মে) চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটি কর্তৃক সমগ্র বাংলাদেশ ব্যাপী অবস্থান কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচি পালন করা হয়।

আরো পড়ুন : রাসায়নিক দিয়ে পাকানো আমে বাজার সয়লাব, প্রতারিত হচ্ছে ক্রেতা
আরো পড়ুন : নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে আছড়ে পরল বেপরোয়া গতির প্রাইভেট কার

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছার সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচির সমাবেশে করোনা মহামারী নিয়ন্ত্রণে গণপরিবহন বন্ধ থাকায় বেকার সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান প্রদান, সরকার কর্তৃক প্রদত্ত ওএমএস এর কেজি প্রতি ১০টা দরে চাউল শ্রমিকদের পরিচয়পত্র দেখে বিভিন্ন টার্মিনাল, বাস স্ট্যান্ড, ট্যাক্সি স্ট্যান্ড, উপজেলা ও জেলা পর্যায়ে সরবরাহ করা, স্বাস্থ্যবিধি মেনে ২ আসনে ১ জন যাত্রী পরিবহন করার নিয়মে অবিলম্বে গণপরিবহন ও পণ্যপরিবহন চালু করার দাবি জানানো হয়।

নেতৃবৃন্দ বলেন, বৈষম্যমূলক লটডাউনে দোকানপাট খোলা, সরকারি-বেসরকারি অফিস আদালত খোলা, বৈধ পরিবহন বন্ধ রেখে অবৈধ গাড়ি চলাচলে সুযোগ দেওয়া, ব্যক্তিগত কার, মাইক্রোবাস, হাইচ, এ্যাম্বুলেন্স, মোটর সাইকেল যারা স্বাস্থ্যবিধি বালাই না মেনে গাদাগাদি করে যাত্রী পরিবহন করার ফলে লকডাউনের সুফল প্রশ্নবিদ্ধ ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। যাত্রীদের বক্তব্য গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক সিটে যাত্রী বহন করে সরকারি নিয়ম মেনে চলাচল করার সুযোগ না থাকায়, দশগুন অতিরিক্ত ভাড়া দিয়ে কর্মস্থলে আসতে হয় এবং নানাভাবে হেনস্তার শিকার হতে হয়।

নেতৃবৃন্দ অবিলম্বে বৃহত্তর চট্টগ্রামে গণপরিবহন, পণ্য পরিবহন, অটোরিকশা, অটোটেম্পো, হিউম্যান হলার চালানোর জোর দাবি জানান। নেতৃবৃন্দ সড়ক পরিবহন শ্রমিকদের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক যে কোন আন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল (চট্টগ্রাম-সিলেট বিভাগ) কমিটির সভাপতি মৃণাল চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহমদ, মো. হারুন, হারুনুর রশীদ, মো. ইলিয়াছ, জাহেদ হোসেন, আবুল কাশেম, মো. ইউছুপ, নুরুল ইসলাম, সামশুল আলম, নজরুল ইসলাম, মো. হাসান, সাইদুল হক মাস্টার, মো. হারুন, শহিদুল ইসলাম ও আবদুর রহিম প্রমুখ।

সমাবেশশেষে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির পক্ষ থেকে স্মারকলিপি পেশ করা হয়।
ঘবংি ঝঁন: ইধহমষধফবংয ঝধৎধশ চধৎরনধযধহ ঝযৎধসরশ ঋবফধৎধঃরড়হ ঘবংি ্ধসঢ়; চযড়ঃড়, ০৪.০৫.২০২১

শেয়ার করুন