আদালতের আদেশ আমান্য, আমেরিকা প্রবাসীর সম্পত্তি দখলের অভিযোগ

চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন আমেরিকা প্রবাসী ও গার্মেন্ট ব্যবসায়ী পুলিন মল্লিক।

চট্টগ্রাম : খুলশী থানার দক্ষিণ পাহাড়তলী এলাকায় এক আমেরিকা প্রবাসীর জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে। জবরদখলকারী পারভিন জাহান খানম নামের ওই নারির বিরুদ্ধে যুগ্ম জেলা জজ আদালত স্থিতিবস্থা বর্জায় রাখার আদেশ দিলেও তিনি আদালতের সেই আদেশের প্রতি তোয়াক্কা করেননি। বরং আদেশ অমান্য করে ভবন নিমার্ণ কাজ অব্যাহত রেখেছেন।

সোমবার (১০ মে) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন গামেন্টস ব্যবসায়ী ও আমেরিকা প্রবাসী পুলিন মল্লিক।

আরো পড়ুন : জুয়ার আসরে পুলিশের হানা, চট্টগ্রামে আটক ৪
আরো পড়ুন : এমপির নাম ভাঙ্গিয়ে প্রতারণার, যুবলীগ নেতা গ্রেফতার

সংবাদ সম্মেলনে পুলিন মল্লিক জানান, আমি একজন গার্মেন্টস ব্যবসায়ী। দীর্ঘ দিন যাবৎ অত্যন্ত সুনামের সাথে গার্মেন্টস ব্যবসা পরিচালনা করে আসছি বর্তমানে আমি আমেরিকা প্রবাসী। সেখান থেকে বাংলাদেশে গার্মেন্টস ব্যবসা করে আসছি। আমি এ সম্পর্কে আপনাদের অবহিত করতে চাই যে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাধীন খুলশী থানাধীন দক্ষিণ পাহাড়তলী মৌজার আর.এস. ৩২২ নং খতিয়ানের ১২২৫ দাগের মোট- ৫.১২ একর সম্পত্তির মধ্যে উক্ত সম্পত্তির সহ অংশীদার আমজাদ আলী, পিতা- মৃত ওসমান আলী অন্যান্য সহ অংশীদারগণের সাথে আপোষ বিভাগ মতে ১.২৮ একর সম্পত্তি প্রাপ্ত হন।

অতঃপর তিনি ২৩/১২/১৯৪৮ ইং তারিখের ৪৫৯১ নং বিক্রি কবলা মূলে তার সমুদয় সম্পত্তি মৌলভী আবদুর রহমান ও মৌলভী গোলামুর রহমানের বরাবরে বিক্রয় পূর্বক তাদের কাছে দখল হস্তান্তর করেন। তৎপরবর্তীতে মৌলভী গোলামুর রহমানের মৃত্যুতে তার স্বত্বাংশ তার স্ত্রী জোবেদা খাতুন ও দুই পুত্র এ.এইচ. আবদুর রহমান ও ফয়জুর রহমান ইসলামী ফরায়েজ মতে প্রাপ্ত হন তাদের নামে বি.এস. জরিপের ৪৮৭ নং খতিয়ান শুদ্ধভাবে প্রচার আছে এবং তারা সন সন সরকারী খাজনা পরিশোধে ভোগদখলে থাকেন।

তৎপর উক্ত জোবেদা খাতুন গং বর্ণিত সম্পত্তি শাসন সংরক্ষণ সহ হস্তান্তর কার্য সম্পাদন করার জন্য বিগত ২৩/০১/১৯৮৪ ইং তারিখে রেজিস্ট্রার্ড আমমোক্তারনামা মূলে ডাঃ ফরিদ আহমদ চৌধুরীকে আমমোক্তার নিয়োগ করেন তৎপর আমি বিগত ২৪/০৭/২০০১ ইং সনে রেজিস্ট্রিকৃত ৪৩৯৭ নং খরিদা কবলা মূলে আর.এস. ৩২২ নং খতিয়ানের আর.এস. ১২২৫ দাগের সামিল বি.এস. ৪৮৭ নং খতিয়ানের বি.এস. ৩৮০১ দাগের আন্দরে ১২ শতক বা (৬ গন্ডা) সম্পত্তি খরিদ করি এবং তার দান গ্রহণে তৎপর উক্ত খরিদকৃত সম্পত্তির চতুর্দিকে পাকা বাউন্ডারী দেওয়াল নির্মাণ করে ভোগদখলে স্থিত থাকি ও রয়েছি।

বর্ণিত সম্পত্তির নামজারী করার জন্য সহকারী কমিশনার (ভূমি), আগ্রাবাদ সার্কেল চট্টগ্রাম নামজারী মামলা নং- ৩-০৯৯১/০৩ রুজু করলে এবং আমার নামে বি.এস. নামজারী জমাভাগ ৪৮৭/৬৯ নং খতিয়ান সৃজিত হয়। অতঃপর উক্ত সম্পত্তি ব্যবসায়িক প্রয়োজনে ঋণ গ্রহণের জন্য বিগত ১১/০৩/০৯ ইং সনে এন.সি.সি. ব্যাংক, জি.ই.সি শাখায় আমি বন্ধক প্রদান করি আবার ঋণ পরিশোধান্তে অবমুক্তও করি। বিগত ২০১৪ ইং সনে উক্ত সম্পত্তির খাজনা পরিশোধ করতে গেলে জানতে পারি যে, সহকারী কমিশনার (ভূমি) অন্যায়ভাবে কোন নোটিশ না দিয়ে আমার নামীয় নামজারী খতিয়ান বিগত ০৫/০৯/২০১২ ইং তারিখের আদেশে বাতিল করেন।

আমেরিকা প্রবাসী এই গার্মেন্ট ব্যবসায়ী এমনসব জুলুম নির্যাতন থেকে মুক্তি পেতে আইন-শৃংখলা বাহিনীসহ সকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন