চাঁদাবাজি : ইপিজেড থানার ‘ক্যাশিয়ার’ সুলতান আটক র‌্যাবের জালে

র‌্যাবের হাতে আটক ইপিজেড থানার ‘ক্যাশিয়ার’ সুলতান আহমদ

চট্টগ্রাম : ইপিজেড থানার কথিত ক্যাশিয়ার মোহাম্মদ সুলতান বাহিনীর চাঁদাবাজিতে অতিষ্ঠ ব্যবসায়ীদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই চাঁদাবাজ ক্যাশিয়ার সুলতানকে আটক করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (১১ মে) রাতে ইপিজেড থানার দক্ষিণ হালিশহর সিমেন্ট ক্রসিং এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭’র সহকারী পরিচালক মিডিয়া মো. নুরুল আবছার বলেন, ইপিজেড এলাকায় সুলতান বাহিনীকে চাঁদা না দিয়ে কেউ ফুটপাতে দোকান কিংবা পরিবহন ব্যবসা চালাতে পারতো না৷ তার বাহিনীকে প্রতিদিন চাঁদা দিতে হতো। চাঁদা না দিলে মারধর করে দোকানে তালা ঝুলিয়ে দিতো।

আরো পড়ুন : আদালতের আদেশ আমান্য, আমেরিকা প্রবাসীর সম্পত্তি দখলের অভিযোগ
আরো পড়ুন : হাটহাজারীতে নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ

ইপিজেড এলাকার ফ্রি পোর্ট, হালিশহর, কলসী দিঘির পাড়, সিমেন্ট ক্রসিং, মাইলের মাথা এলাকায় চলে তার চাঁদাবাজির রাজত্ব। সম্প্রতি ঈদ বকশিস নামে চাঁদার পরিমাণ বাড়িয়ে দিলে এলাকার ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে উঠে৷ অভিযোগের ভিত্তিতে সুলতানের উপর নজরদারি শুরু করে র্যাবের একটি অনুসন্ধানী টিম৷

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ইপিজেড থানার দক্ষিণ হালিশহর সিমেন্ট ক্রসিং মসজিদের দক্ষিণ পাশে একটি দোকানে অভিযান চালিয়ে ক্ষুদ্র ব্যবসয়াী জনৈক মো. নুরনবী থেকে ৫০ হাজার টাকা চাঁদা নেওয়ার সময় হাতেনাতে আটক করে র‌্যাব।

আটক সুলতানের বিরুদ্ধে নগরের ইপিজেড থানায় ২০১১ সালে একটি মাদক মামলা ও ২০১৩ সালে চাঁদাবাজি মামলাসহ মোট দুটি মামলা রয়েছে। চাঁদাবাজির ঘটনায় সুলতানের বিরুদ্ধে ইপিজেড থানায় আরও একটি চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন