সাংবাদিক রোজিনাকে হেনস্তাকারীদের শাস্তি দাবী সিইউজের সমাবেশে

সাংবাদিক রোজিনাকে হেনস্তাকারীদের শাস্তি দাবী সিইউজের সমাবেশে

চট্টগ্রাম : প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি এবং তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে সাংবাদিক নেতারা রোজিনা ইসলামের অবিলম্বে মুক্তি দাবি জানান।

আরো পড়ুন : কারামুক্ত বিএনপি নেতা শাহাদাত
আরো পড়ুন : ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়: তথ্যমন্ত্রী

সমাবেশে সভাপতির বক্তব্যে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার বর্তমানে দেশকে যেভাবে উন্নয়নের মাধ্যমে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এই উন্নয়ন কাজকে বাধাগ্রস্ত করতে প্রশাসনে ঘাপটি মেরে থাকা কিছু কুচক্রী মহল ষড়যন্ত্র করছে। তাদের দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ড রুখতেই সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন করেছে। সচিবালয়ে যারা তার ওপর নির্যাতন করেছে, তাদের চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। একইসাথে তার বিরুদ্ধে দেয়া নথি চুরির মিথ্যা মামলা দেয়া হয়েছে, তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় চট্টগ্রামের সাংবাদিক সমাজ দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

সমাবেশে চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, সচিবালয়ে জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন করা হয়েছে। এটা কোনভাবেই কাম্য নয়। এর বিচার চাই এবং সাংবাদিকদের মর্যাদা অক্ষুন্ন রাখতে সকল সাংবাদিককে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, মহামারীকালে মাননীয় প্রধানমন্ত্রী যেখানে বিভিন্ন সহায়তা নিয়ে সাংবাদিকদের পাশে দাঁড়াচ্ছেন, সেখানে একজন সাংবাদিকের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তার এহেন ধৃষ্টতাপূর্ণ আচরণ কোনোভাবেই মেনে নেয়া যায় না।

সমাবেশে বক্তব্য রাখেন প্রথম আলোর বার্তা সম্পাদক কবি ওমর কায়সার, বিএফইউজের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সহ-সভাপতি অনিন্দ্য টিটো, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন তোতা, মুহাম্মদ মহরম হোসাইন, সাংবাদিক প্রীতম দাশ ও সুবল বড়ুয়া।

শেয়ার করুন