স্বাস্থ্য অধিদপ্তরে নির্লজ্জ জেবুন্নেছারা অস্বাস্থ্যকর দুর্নীতির পেতাত্মা

খাগড়াছড়িতে কেইউজে’র মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) : “মুক্ত গণমাধ্যম গণতন্ত্রের অন্যতম শর্ত। গণমাধ্যমকে কুক্ষিগত করে কখনো দেশের উন্নয়ন সম্ভব না। অনুসন্ধানী সাংবাদিকতা সংবাদপত্রের প্রাণ”। অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে হেনস্থা করা হয়েছে তা মধ্যযুগীয় বরর্বতাকে হার মানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির গোমর ফাঁস করার কারণে দুর্নীতিবাজ কর্মকর্তারা রোজিনা ইসলামকে নীপিড়ন করেছে। স্বাস্থ্য অধিদপ্তরে নির্লজ্জ জেবুন্নেছারা অস্বাস্থ্যকর দুর্নীতির পেতাত্মারা তাকে সাড়ে ৫ ঘন্টা আটকে রেখে যেভাবে নির্যাতন করেছে তা ফৌজদারি অপরাধের সামিল। “১৯২৩ সালের নীপিড়নমূলক আইন সাংবাদিকদের কন্ঠ রোধ করা যাবে না।

পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা এবং তার নি:শর্ত মুক্তির দাবিতে বুধবার (১৯ মার্চ) খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কেইউজে’র উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা এসব কথা বলেন।

আরো পড়ুন : রোজিনা ইসলাম ন্যায় বিচার পাবেন : তথ্যমন্ত্রী
আরো পড়ুন : সাংবাদিক রোজিনাকে হেনস্তাকারীদের শাস্তি দাবী সিইউজের

অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং নির্যাতনকারী কর্মকর্তাদের বিচার ও শাস্তি দাবি করা হয়।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী সভাপতিত্বে ও চ্যানেল২৪ প্রতিনিধি নুরুচ্ছাফা মানিকের সঞ্চালনায় মানববন্ধনে, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, সহ-সভাপতি জহুরুল আলম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজম, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল্ল, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান, সাবেক সাধারণ সম্পাদক কানন
আর্চায, দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, একুশে টিভির প্রতিনিধি চিংমেপ্রু মারমা, যমুনা টিভির শাহরিয়ার ইউনুস ও যুগান্তরের জেলা প্রতিনিধি সমির মল্লিক প্রমুখ বক্তব্য রাখেন।

খাগড়াছড়িতে কেইউজে’র মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

মানবন্ধন ও প্রবিাদ সমাবেশে জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশ নেয়। এসময়, স¤প্রতি পানছড়ি উপজেলার ইউপি চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক নাজির হোসেন কর্তৃক সিনিয়র সাংবাদিক এস চাঙমা সত্যজিৎ’র উপর হামলার ঘটনায় বিচারের দাবি জানান বক্তরা।

এছাড়াও সারাদেশে সাংবাদিকদের ওপর নির্যাতন নিপীড়ন এর তীব্র প্রতিবাদ জানানো হয়। অন্যথায় পাহাড় থেকেই সারাদেশে বৃহৎ কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দেয় সাংবাদিক নেতারা।