সন্ত্রাসী কর্মকান্ডে যুক্ত যুবলীগ নেতা সাইফুল বহিস্কার

সাইফুল ইসলাম সাগর

চট্টগ্রাম : সন্ত্রাসী-কার্যকলাপ ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে কর্ণফুলী উপজেলা আওয়ামী যুবলীগের (নির্বাহী কমিটি) উপ-প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সাগরকে যুবলীগ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) রাতে কর্ণফুলী উপজেলা যুবলীগের সভাপতি সোলায়মান তালুকদার এবং সাধারণ সম্পাদক মোঃ সেলিম হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বহিস্কারের এ আদেশ দেয়া হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন কর্ণফুলী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সেলিম হক। পাশাপাশি বহিস্কার আদেশের একই অনুলিপি প্রেরণ করা হয়-বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি বরাবর।

আরো পড়ুন : বায়েজিদ থানার নতুন ওসি কামরুজ্জামান
আরো পড়ুন : ভারতে ব্ল্যাক ফাঙ্গাসকে মহামারি ঘোষণা

উপজেলা যুবলীগের সভাপতি সোলায়মান তালুকদার বলেন, গত মঙ্গলবার রাতে কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যার বোর্ড বাজারে যে ঘটনা সংঘঠিত হয়েছে তার ভিডিও ফুটেজ রয়েছে। আবার সাইফুলকে হত্যা মামলায় প্রধান আসামি করা হয়েছে। সব মিলিয়ে সাংগঠনিক কার্যক্রম থেকে তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে।’

যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সেলিম হক বলেন, ‘আসলে যুবলীগের গঠনতন্ত্র অনুসারে উপজেলা কমিটি কাউকে স্থায়ী বহিস্কার করতে পারেন না। আমরা জেলা কমিটিকে অবগত করতে পারি। জেলা কেন্দ্রকে অপরাধ তুলে ধরে জানাবেন। কেন্দ্রের নির্দেশে নিবার্হী কমিটি সদস্যদের চূড়ান্ত বহিস্কার করা হয়। তবে সাইফুল ইসলাম সাগরের বিগত দিনের কর্মকান্ড ও হত্যা মামলার আসামী হওয়ায় উপজেলার সাংগঠনিক কার্যক্রম থেকে সাময়িক বহিস্কার করলাম। অপরাধী বিবেচনায় দোষী হলে সংগঠন থেকে স্থায়ী বহিস্কার করা হবে। কারণ যুবলীগ একটি মানবিক ও সৃজনশীল সংগঠন। এখানে সন্ত্রাসী, চাঁদাবাজি এবং মাদকসেবীদের স্থান নেই।’

মূলত, গত মঙ্গলবার রাতে কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যার বোর্ড বাজারে ছুরিকাঘাতে আলী হোসেন মুরাদ (২৪) নামে এক যুবক খুন হন। ওই ঘটনায় গতরাতে যুবলীগ নেতা সাইফুল ইসলাম সাগরকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে সিএমপির কর্ণফুলী থানায় মামলা দায়ের করেন নিহত যুবকের মা রাবেয়া বশরী।

শেয়ার করুন