মুক্তিযোদ্ধা আবু তাহের আর নেই

চট্টগ্রাম: যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা মামলায় রাষ্ট্রপক্ষের সাক্ষী বীর মুক্তিযোদ্ধা আবু তাহের চৌধুরী (৮৭) মৃত্যুবরণ করেছেন।

রোববার (২৩ মে) সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি দুই পুত্র, পাঁচ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ওইদিন বাদ আছর রাষ্ট্রীয় মর্যাদায় ‘গার্ড অব অনার’ প্রদানের পর নামাজে জানাজা শেষে মোহরা ওয়ার্ডের রাজা খান চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে এই বীর মুক্তিযোদ্ধাকে দাফন করা হয়।

আরো পড়ুন : নোবেলের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিলেন ইথুন বাবু
আরো পড়ুন : আল-আকসায় মুসলিমদের প্রবেশে বাধা, ঢুকছে ইহুদিরা

মুক্তিযোদ্ধা সংসদ মহানগর কমান্ডার মোজাফফর আহমেদ জানান, চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) মামুনুল আহমেদ অনিক এর নেতৃত্বে সিএমপি’র চান্দগাঁও থানার প্রতিনিধিসহ পুলিশের একটি দল ‘গার্ড অব অনার’ দেন। মুক্তিযোদ্ধা সংসদ চান্দগাঁও থানা কমান্ডের কর্মকর্তা মালেক খান, মো. মুসা, আহমেদ হোসেন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা আবু তাহের চৌধুরী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরীর বড় মামা।

বীর মুক্তিযোদ্ধা আবু তাহের চৌধুরীর মৃত্যুতে পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মুক্তিযোদ্ধা সংসদ মহানগর কমান্ডার মোজাফফর আহমেদ, পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রফেসর ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মুহাম্মদ ইদ্রিস আলী, পেশাজীবী সাংস্কৃতিক স্কোয়ার্ড এর সদস্য সচিব ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ, চট্টগ্রাম নাগরিক উদ্যোগ এর সচিব শেখ মুজিব আহমেদ, সংগঠক মির্জা ইমতিয়াজ শাওন, আসিফ ইকবাল, ইমরান সোহেল প্রমুখ।

শেয়ার করুন