রেডিও সাগর গিরি’র প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

রেডিও সাগর গিরি’র প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : কাউকে পেছনে ফেলে নয়_প্রতিপাদ্যে রেডিও সাগর গিরির তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেছেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের কণ্ঠ এবং দৈনিক পূর্বকোণের সীতাকুণ্ড প্রতিনিধি সৌমিত্র চক্রবর্তী।

সোমবার (৩১ মে) সীতাকুণ্ডে ইপসা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি অধিকার ও মানবাধিকার শিক্ষা বিষয়ক রেডিও অনুষ্ঠান নির্মাণ ও সম্প্রচার শীর্ষক এ কর্মশালার উদ্বোধন করেন।

আরো পড়ুন : বান্দরবানে ঔষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায়
আরো পড়ুন : অভিযোগের এক ঘন্টার মধ্যে ৩ ছিনতাইকারী আটক বায়েজিদে

প্রশিক্ষণ কর্মশালার প্রতিপাদ্য বিষয় “কাউকে পেছনে ফেলে নয়”। এ প্রতিপাদ্যকে সামনে রেখে আদিবাসী, দলিত, জাতিগত সংখ্যালঘু, প্রান্তিক ও পিছিয়ে পড়া জনগোষ্ঠী তাদের নিজ মাতৃভাষায় অধিকার ও মানবাধিকার শিক্ষা বিষয়ে রেডিও অনুষ্ঠান তৈরি ও সম্প্রচার করবে প্রশিক্ষণ প্রশিক্ষণ গ্রহণ করার পর।

সীতাকুণ্ডের আদিবাসী ত্রিপুরা সম্প্রদায়, জেলে সম্প্রদায় ও হিজরা সম্প্রদায়ের ১২ জন প্রতিনিধি তিন দিনব্যাপী এ কর্মশালায় অংশগ্রহণ করে।

রেডিও সাগর গিরি’র প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

রেডিও সাগর গিরি’র স্টেশন ইনচার্জ সঞ্জয় চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইপসা ও রেডিও সাগর গিরির এরিয়া ম্যানেজার মো. দিদারুল ইসলাম, সীতাকুণ্ড প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ও দৈনিক ইনকিলাব সীতাকুণ্ড প্রতিনিধি শেখ সালাউদ্দিন।

প্রোগ্রাম প্রডিউসার মোহছেনা মিনার সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন, রেডিও সাগর গিরির প্রডিউসার মো. শাহেদ, প্রডিউসার তোফায়লুর রহমান, ব্রডকাস্টার আরাফাত ফয়সাল প্রমুুখ।

হিউম্যান রাইটস্ এন্ড জাস্টিস প্রোগ্রাম, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির সহযোগিতায় প্রশিক্ষণ কর্মশালাটি বাস্তবায়ন করেছে রেডিও সাগর গিরি ও বাংলাদেশ কমিউনিটি রেডিও আ্যসোসিয়েশন।

এ সময় অতিথিরা প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বিশেষ আলোচনায় অংশ নেন।