লামায় করোনায় প্রাণ হারানো প্রথম ব্যক্তি আমেনা

ছবি প্রতীকী

লামায় করোনা আক্রান্ত হয়ে আমেনা বেগম (৪৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। রূপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা জানিয়েছেন, বৃহস্পতিবার (৩ জুন) রাত ২টায় চিকিৎসাধীন অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে করোনা ওয়ার্ডের আইসোলশনে তার মৃত্যু হয়। তিনি উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বৈক্ষমঝিরি এলাকার মৃত মো. বাবুলের স্ত্রী। ওই নারি লামা উপজেলায় করোনায় প্রাণ হারানো প্রথম ব্যক্তি।

আমেনা বেগমের পরিবারের সূত্রে জানা যায়, গত ২৩ মে শ্বাস কষ্ট নিয়ে আমেনা বেগমকে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্কে ভর্তি করা হয়। সেখানে তার স্বাস্থ্যের অবনতি হলে তাকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। কক্সবাজার হাসপাতালে গেলে ২৪ মে তার করোনা পরীক্ষা করা হলে তার করোনা পজিটিভ ধরা পড়ে। পরে তাকে চিকিৎসার জন্য হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আরো পড়ুন : বাজেট : জীবন-জীবিকা রক্ষার চ্যালেঞ্জ প্রধানমন্ত্রীর
আরো পড়ুন : লামায় তিন খুন মামলার তদন্তে পিবিআই

লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ মহিউদ্দিন মাজেদ চৌধুরী বলেন, এই নারী লামায় করোনা পরীক্ষা করেননি। কক্সবাজার গিয়ে তার করোনা ধরা পড়ে। করোনা পরিস্থিতি আমরা গুরুত্ব দিয়ে পর্যবেক্ষণ করছি।

লামা উপজেলা নির্বাহী অফিসার মো. রেজা রশিদ বলেন, এক নারী করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার বিষয়টি জানতে পেরেছি। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাথে আলোচনা করে তার বসতবাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হবে। তিনি আরো বলেন, প্রতিদিনই করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যে সর্বসাধারণকে সচেতন করতে মাস্কপড়ার জন্য বাসস্টেশনসহ বিভিন্ন এলাকাসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে, এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন