লামায় ৮০ লাখ টাকার ইয়াবাসহ আটক ২

বান্দরবান : লামা উপজেলায় অভিযান চালিয়ে ২৬ হাজার ৫৬০ পিস ইয়াবাসহ ২ পাচারকারীকে আটক করেছে র‌্যাব-৭।

উপজেলার দুর্গম পাহাড়ি সরই ইউনিয়নের ক্যায়াজু পাড়া বাজার থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলো, কুমিল্লা জেলার বুড়িচং থানার পশ্চিম মোকাম গ্রামের বাসিন্দা আবদুল আউয়ালের ছেলে মো. আবুল হোসেন (৩৫) ও ঢাকার সাভারের ১নং ওয়ার্ড বক্তারপুর গ্রামের বাসিন্দা মৃত আবদুর রবের ছেলে মো. মাসুক মিয়া (৫৮)। উদ্ধারকৃত ইয়াবা বাজার মূল্য প্রায় ৮০ লাখ টাকা বলে প্রাথমিকভাবে ধারনা করেছে পুলিশ।

সূত্রে জানা যায়, বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের ক্যায়াজুপাড়া বাজার থেকে ইয়াবা পাচার হবে এমন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) -৭ এর উপ-পরিদর্শক মো. জায়েদ ভুইয়ার নেতৃত্বে সঙ্গীয় সদস্যরা ক্যয়াজুপাড়া বাজারে অভিযান চালায়। এ সময় বেদের ছদ্মবেশে ইয়াবা পাচারের সময় মো. মাসুক মিয়া ও আবুল হোসেনকে আটক করা হয়।

এসময় র‌্যাব সদস্যরা আটকদের হাতে থাকা একটি কালো বালতিতে তল্লাশী চালিয়ে ২৬ হাজার ৫৬০ পিস ইয়াবা উদ্ধার করে। প্রাথমিক জিঙ্গাসাবাদ শেষে শনিবার (১২ জুন) দুপুরে আটকদেরকে উদ্ধারকৃত ইয়াবাসহ লামা থানায় সোপর্দ করা হয়।

ইয়াবাসহ দুই পাচারকারীকে আটকের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, এ ঘটনায় আটকদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে। তাদের জেল হাজতে প্রেরন করা হয়েছে।