নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু

স্ত্রীর সঙ্গে মোহম্মদ হোসেন মাসুদ।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন মোহম্মদ হোসেন মাসুদ (৪৭) নামে এক বাংলাদেশি। তিনি চট্টগ্রামের সন্দ্বীপের সন্তান। নিউ ইয়র্ক সিটির ব্রুকলিনে বরোপার্ক এলাকায় স্ত্রী এবং তিন সন্তান নিয়ে থাকতেন তিনি।

মাসুদ ট্যাক্সি চালাতেন। রোববার ভোররাতে কুইন্সের ম্যাসপেথ এলাকায় ফ্রেশপন্ড রোডে এলিয়ট এভিনিউ ইন্টারসেকশনে দ্রুতগামী আরেকটি গাড়ির সঙ্গে তার গাড়ির সংঘর্ষ হয়।

স্থানীয় বাংলাদেশিরা জানায়, শেষ যাত্রী নিয়ে বাসার উদ্দেশে ফেরার পথে দুর্ঘটনায় পড়েন মাসুদ। তাকে কাছের মেডিকেল সেন্টারে নেওয়া হলেও বাঁচানো যায়নি। তবে মাসুদের গাড়ির যাত্রী আহত হলেও তার অবস্থা আশঙ্কামুক্ত।

১২ বছর আগে অভিবাসী হিসেবে যুক্তরাষ্ট্রে এসেছিলেন মাসুদ। তার বোন রিফাত রহমান বলেন, “দুর্ঘটনার কিছুক্ষণ আগেই সে স্ত্রীকে টেক্সট মেসেজে জানিয়েছিল যে সে বাসায় ফিরছে।”

মাসুদের মৃত্যুতে ব্যথিত এবং শোকার্ত বন্ধু-স্বজনেরা তার স্ত্রী-সন্তানদের পাশে কাছে গিয়ে সহানুভূতি জানান।

মাসুদের বন্ধু রাইফুল সাগর বলেন, সামনের সপ্তাহেই সকলের সপরিবারে বনভোজনের প্রস্তুতির মধ্যে এমন মর্মান্তিক পরিস্থিতিতে সবাই ব্যথিত।

এই দুর্ঘটনার জন্য দায়ী অন্য গাড়িটির চালক এরিক সিমবরাজোকে (২২) পুলিশ গ্রেপ্তার করেছে। এই যুবক নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন বলে পুলিশ জানিয়েছে।

এরিক ব্রুকলিনের বুশউইকের স্থায়ী বাসিন্দা। তাকে গ্রেফতারের পর এলমহার্স্ট হাসপাতালে নেওয়া হয় যাবতীয় পরীক্ষার জন্য।

নিউ ইয়র্ক পুলিশের তথ্য অনুযায়ী, ৮ জুন পর্যন্ত এ বছর এ ধরনের নেশাগ্রস্ত-বল্গাহীন গাড়িচালনায় ১০৬ জনের মৃত্যু হয়েছে, গত বছরের একই সময়ের চেয়ে তা ৮০ জন বেশি।

শেয়ার করুন