সম্পত্তির লোভে বড় ভাই গলা কাটে ছোট ভাইয়ের

চট্টগ্রাম : হাটহাজারী ফরহাদাবাদের মন্দাকিনী এলাকার গোলাম আজম হত্যার রহস্যের জট খুলেছে। আত্মহত্যা কিংবা বাহিরের কেউ নয়, অর্থ ও সম্পত্তির লোভে আপন বড় ভাই সরোয়ারই নিজ হাতে গলা কেটে হত্যা করে গোলাম আজমকে।

মঙ্গলবার (১৫ জুন) চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় সরোয়ার। এর আগে সোমবার সরোয়ারকে আটক করেছিল পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন হাটহাজারী মডেল থানার ওসি (তদন্ত) রাজীব শর্মা।

তিনি বলেন, প্রথম দিকেই পুলিশের সন্দেহ ছিল গোলাম আজমকে তার বড় ভাই সরোয়ারই খুন করে। স্বীকারোক্তির বিষয়ে জানতে চাইলে রাজীব শর্মা ঘটনার বর্ণনা দিতে গিয়ে বলেন, ঘটনার দিন রাত সাড়ে আটটার দিকে গোলাম আজমের জন্য দোকানে রাতের খাবার (ভাত) নিয়ে গিয়েছিল সরোয়ার। নেয়ার পর আজম প্রাকৃতিক ডাকে সাড়া দিতে দোকান থেকে বের হলে তার জন্য নেয়া মাগুর মাছের ঝোলে সেরিটন ট্যাবলেট আর তেলাপোকা ও পিঁপড়া মারার কিটনাশক ছিটিয়ে দিয়ে বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়ে। রাত সাড়ে দশটার দিকে আবারো দোকানে গিয়ে দোকানের দরজার কড়া নাড়লে আজম কোনরকমভাবে দোকান খুলে দিয়ে ঘুমিয়ে পড়ে। সরোয়ার দোকানের ভেতর থেকে প্রধান দরজায় তালা লাগিয়ে দোকানের টুলের উপর বসে ছিল। প্রায় দু ঘন্টা পর সরোয়ার দেখল আজম চেতন নাকি অচেতন। অচেতন নিশ্চিত হওয়ার পর আজমের দোকানে থাকা মুরগি জবাই করার চাকু দিয়ে দু হাত দিয়ে শক্ত করে ধরে আজমের গলা কেটে হত্যা করে। মৃত্যু নিশ্চিতের পনের মিনিট পর খুনি দোকান থেকে দোকানের তালা ও নাট নিয়ে বের হয়ে আসে। পরে বাহির থেকে দরজা সামান্য ফাঁক করে ভেতরে নাট এবং বাহিরে কোনমতে তালা অর্ধেক মেরে ঘরে চলে যায় এবং ঘুমিয়ে পড়ে। সকালে সরোয়ারসহ অন্যরা এসে দরজা ভেতর থেকে বন্ধ থাকায় দোকানের উপরের চাল খুলে ভেতরে ডুকে ভেতর থেকে দরজা খুলে দেয়।

হত্যার কারণ হিসেবে রাজীব শর্মা আরো বলেন, ব্যবসা বানিজ্য টাকা পয়সা সব কিছুর হিসাব আজমের কাছেই ছিল। তাই জায়গা সম্পত্তি আর টাকা পয়সার লোভ সামলাতে না পেরে আপন ছোট ভাইকে হত্যা করে সরোয়ার। জবানবন্দী শেষে আদালত তাকে কারাগারে প্রেরণ করে।

উল্লেখ্য ২ জুন সকালে ফরহাদাবাদ ইউনিয়নের মন্দাকিনী গ্রামের জিন্নাত আলী চৌধুরী বাড়ির মুক্তিযোদ্ধা শামসুল আলমের পুত্র গোলাম আজমের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর পরই রহস্য উদঘাটনে কাজ শুরু করেছিল পুলিশ।