আবারো ভাসানচর পালানো ১৪ রোহিঙ্গা আটক মিরসরাইয়ে

আবারো ভাসানচর পালানো ১৪ রোহিঙ্গা আটক মিরসরাইয়ে

মিরসরাই (চট্টগ্রাম) : চট্টগ্রামের মিরসরাই উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এলাকা থেকে শিশুসহ ১৪ রোহিঙ্গাকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। তারা নোয়াখালীর ভাসানচর থেকে দালালের মাধ্যমে পালিয়ে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এলাকার সুইচ গেইট এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জোররাগঞ্জ থানার পরিদর্শক (ওসি) তদন্ত হেলাল উদ্দিন ফারুকী। তিনি বলেন, এই ঘটনায় জোরারগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি চলছে।

আরো পড়ুন : নাইক্ষ্যংছড়ির ডাকাত হাশেম অস্ত্রসহ গ্রেফতার লোহাগাড়ায়
আরো পড়ুন : প্রকাশিত সংবাদের প্রতিবাদ মংপু মার্মার

হেলাল উদ্দিন ফারুকী বলেন, আটক হওয়া রোহিঙ্গারা ভাসানচর থেকে দালালের মাধ্যমে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে ট্রলার যুগে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প এলাকায় নামলে আনসার সদ্যসদের সহযোগিতায় পুলিশ তাদের আটক করে।

পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতার ১৪ রোহিঙ্গার মধ্যে চারজন নারী, ছয়জন শিশু ও চারজন পুরুষ। দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প এলাকা এলাকায় আনসার বাহিনী সদ্যসরা সন্দেহে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে । ভাসানচর থেকে দালালের মাধ্যমে ট্রলার যুগে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প এলাকায় এসেছেন এসব রোহিঙ্গারা। দালালের মাধ্যমে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে মালয়েশিয়া উদ্দেশ্য ছিলো তাদের।

এর আগে রবিবার (৩০ মে) ভাসানচর থেকে পালানোর সময় উপজেলার ইছাখালি ইউনিয়নের চরশরত এলাকা থেকে শিশুসহ দশ রোহিঙ্গা ও তিন দালাল কে আটক করেছে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানা পুলিশ।