পরিমাপে কম তেল দিয়ে জরিমানা গুণল সেবা ফিলিং স্টেশন

পরিমাপে কম তেল দিয়ে জরিমানা গুণল সেবা ফিলিং স্টেশন

হাকিম মোল্লা (সীতাকুণ্ড) : ভেজালমুক্ত তেল এবং ওজনে চুরি করে না পিএইচপি ফ্লট গ্লাস ফ্যাক্টরী গেইটের বিপরীতে সেবা পেট্রোল পাম্প_এমন একটি কথা প্রচলিত আছে পুরো সীতাকুণ্ডজুড়ে। এই প্রচার থাকার কারণে বহু দূর-দূরান্ত থেকে প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল চালক-মালিকরা তেল নিতে আসেন এখানে। সীতাকুণ্ডের অন্য পাম্পে যেখানে ক্রেতার জন্য অপেক্ষায় থাকতে হয় পাম্প কর্মচারীদের, সেখানে বিপরীত চিত্র থাকে এই সেবা পাম্পে। সকাল থেকে রাত পর্যন্ত কার, মাইক্রো ও মোটরসাইকেলের লম্বা লাইন। তেল ক্রেতাদের সেই স্বচ্ছ আস্থা যে মিথ্যা, তা প্রমাণ করে দিল সদ্য নিয়োগ পাওয়া সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন।

গ্রাহকদের ওজনে কম দেওয়ার অপরাধে সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড এলাকায় অবস্থিত সেবা ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২২ জুন) বেলা এগারো টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেনের নেতৃত্বে পরিচালিত হয় এই অভিযান।

আরো পড়ুন : চট্টগ্রামে ৮ টার পর দোকানপাট বন্ধের নির্দেশ
আরো পড়ুন : আবারো ভাসানচর পালানো ১৪ রোহিঙ্গা আটক মিরসরাই

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন জানান, দীর্ঘদিন ধরে বিভিন্ন পেট্রোল পাম্পের বিরুদ্ধে ডিজেল, পেট্রোল ও অকটেন পরিমাণে কম দেওয়ার অভিযোগ করার প্রেক্ষিতে সেবা নামে পেট্রোল পাম্পটিতে অভিযান চালানো হয়। এতে গ্রাহকদেরকে ওজনে তেল কম দেওয়ার প্রামাণ মেলে।

‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।