বান্দরবানে মসজিদের ইমাম হত্যার প্রতিবাদে বিক্ষোভ

বান্দরবানে মসজিদের ইমাম হত্যার প্রতিবাদে বিক্ষোভ

বান্দরবা‌ন : জেলার রোয়াংছড়ির তুলাছ‌ড়ির রায়চন্দ্র পাড়ার জামে মস‌জিদের ইমাম নও মুস‌লিম ওমর ফারুককে ব্রাশ ফায়ারে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামি আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখা।

শুক্রবার (২৫ জুন) দুপুরে জুমার নামাজশেষে বান্দরবান বাজার শাহী জামে মসজিদের সামনে সমবেত হয়ে মানববন্ধন করে।

এসময় উপস্থিত ছিলেন ইসলামি আন্দোলন বাংলাদেশ এর সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আহমদ কবির, সহ-সাধারণ সম্পাদক মাওলানা মুবাশ্বির বীন আজহার, ইসলামি ছাত্র আন্দোলনের সভাপতি মোঃ আবু হানিফ সহ ইসলামি আন্দোলন বাংলাদেশ এর নেতাকর্মী ও মসজিদে আগত মুসল্লিরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা ব‌লেন, রোয়াংছড়িতে পাহাড়ি সন্ত্রাসীরা নও মুস‌লিম ও মস‌জিদের ইমাম ওমর ফারুক ত্রিপুরাকে গু‌লি করে হত্যা করে। তবে প্রশাসন এখনও সন্ত্রাসীদের বি‌রুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পা‌রেনি।

আরো পড়ুন : চাক্তাই খাল আকস্মিক পরিদর্শনে স্থানীয় সরকার মন্ত্রী

এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে বান্দরবানের কোনও ইমামের জা‌নের নিরাপত্তা থাকবে না। ওমর ফারুকের অপরাধ তি‌নি ত্রিপুরা সম্প্রদায় থেকে মুসলমান হয়েছেন।

এসময় তারা পাহাড়ি সন্ত্রাসীদের চি‌হ্নিত করে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শা‌স্তির দাবি জানান। তা না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

শেষে বান্দরবান বাজার শাহী জামে মসজিদের সামনে থেকে মিছিল বের হয়ে বান্দরবানের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মোনাজাত এর মাধ্যমে বিক্ষোভ শেষ হয়।

প্রসঙ্গ গত ১৮ জুন এশার নামাজ শেষে ঘরে ফেরার সময় রাতের আঁধারে নৃশংসভাবে গুলি করে হত্যা করেছে ওমর ফারুক ত্রিপুরাকে।