খতিবেরহাটে দেশীয় মদ তৈরির কারখানার সন্ধান

খতিবেরহাটে দেশীয় মদ তৈরির কারখানার সন্ধান

চট্টগ্রাম : নগরীর পাঁচলাইশ থানাধীন বহদ্দারহাটের খতিবের হাটে এলাকায় একটি পাঁচতলা ভবনে দেশীয় মদ তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। গতকাল (২৬ জুন) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পাঁচশাইশ থানা পুলিশ ওই ভবনে অভিযান চালিয়ে মদ তৈরির সরঞ্জামসহ ৬ জনকে গ্রেপ্তার করে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলো, উচির দোয়াই মারমা (88), মাসাং মারমা (৪০), আইজিং মারমা (৩৩), যে মারমা (৪০), আছেমা মারমা (৩০) ও ইইয়ং মারমা (২০)।

রবিবার (২৭ জুন) পাঁচলাইশ মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) উত্তর বিভাগের এডিসি আবু বকর সিদ্দিক বলেন, গ্রেপ্তারকৃতরা মসজিদের পশ্চিম পাশে কবরস্থান ও মাদ্রাসার পাশে একটি দুইটি ফ্ল্যাট ভাড়া নিয়ে ১ বছর ধরে মদ তৈরি করে আসছে। গোপন সংবাদে পুলিশ গতকাল রাতে সেখানে অভিযান চালিয়ে ৭শ ৬ লিটার দেশীয় মদ জব্দ করে। গ্রেপ্তারকৃতরা সকলে রাঙামাটির বাসিন্দা।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল কবির বলেন, নগরীর বিভিন্নস্থানের পাশাপশি চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় এই মদ বিক্রি হতো। তৈরিকৃত দেশৗ মদ সহজে ও বেশি দামে নগরের বিভিন্ন স্থানে বিক্রি করার জন্য এই কারখানায় আনাগোনা ছিল মাদক ব্যবসায়ীদের।

সংবাদ সম্মেলনে পাঁচলাইশ জোনের সহকারি কমিশনার শহীদুল ইসলাম, উত্তর বিভাগের পরিদর্শক (ক্রাইম) মো. মোস্তাফিজুর ও পরিদর্শক (তদন্ত) মো.কবিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন