হাটহাজারীতে সিএনজি চোর চক্রের ৪ সক্রিয় সদস্য গ্রেপ্তার

হাটহাজারীতে সিএনজি চোর চক্রের ৪ সক্রিয় সদস্য গ্রেপ্তার
হাটহাজারীতে সিএনজি চোর চক্রের ৪ সক্রিয় সদস্য গ্রেপ্তার

চট্টগ্রাম (হাটহাজারী) : সিএনজি থ্রি হইলার চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি সিএনজি জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- মো. রুবেল (২৮), মো. রমজান আলী (৩২), মো. বেলাল (৩৯), মো. খোরশেদ (৩০)।

জানা যায়, দীর্ঘদিন থেকে এ গ্রেপ্তারকৃত চক্রের সদস্যরা হাটহাজারীসহ জেলার বিভিন্ন জায়গায় সংঘবদ্ধভাবে সিএনজি চালিত অটোরিকশা ছিনতাই করে আসছে।

এ বিষয়ে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, গত ৬ মাসে হাটহাজারীতে অন্তত ৪ থেকে ৫টি সিএনজি থ্রি হইলার চুরির ঘটনা ঘটেছে। যার প্রেক্ষিতে এ নিয়ে আমরা কাজ শুরু করি। জানতে পারি শুধু চুরি করে এদের কাজ শেষ নয়, চুরির পর ফেরৎ দেয়ার কথা বলে ভুক্তভোগীদের কাছ থেকে বিকাশে টাকাও আদায় করে।

তিনি আরো বলেন, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাদাৎ স্যারের তত্ত্বাবধানে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রথমে দুইজন সক্রিয় প্রকৃত চোরকে গ্রেপ্তার করি যারা হাটহাজারী পটিয়া চট্টগ্রাম মহানগরে সিএনজি চুরি করে। তাদের দেয়া তথ্যমতে বাকী দুজনকে গ্রেপ্তার করি।

তিনি আরো বলেন, চুরি করে তারা যাদের কাছে বিক্রি করে এবং যারা গাড়ির ইঞ্জিন চেসিস টেম্পারিং করে তাদের কয়েকজনের পরিচয়ও পেয়েছি তাদেরও দ্রুত আইনের আওতায় আনা হবে।

সিএনজি মালিক ও চালকদের গাড়ি নিয়ে সতর্ক হওয়ার অনুরোধ জানিয়ে রফিকুল ইসলাম বলেন, বিশেষ করে কেউ পান সিগারেট খাওয়ার কথা বললে তাদের এড়িয়ে যাবেন।